আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

স্বামীর সংসার করতে চান না আশুলিয়ার সেই সুমি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরবে গিয়ে নির্যাতিত হয়ে দেশে ফেরেন সুমি। কিন্তু দেশে এসে নতুন সঙ্কটে পড়েন। অসুস্থ শরীর নিয়ে বাবার বাড়িতেই থাকছেন। বখাটেপনার অভিযোগ এনে এবার স্বামীকে ছাড়তে চাচ্ছেন তিনি।

সম্প্রতি তিনি সৌদি আরবে নিজের ওপর ঘটে যাওয়া নির্যাতনের বর্ণনা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে দেশের মানুষের দৃষ্টি কাড়েন সুমি। পরে সরকারের চেষ্টায় তিনি দেশে ফেরেন।

দেশে ফিরে সুমি পড়েছেন নতুন সঙ্কটে। শারীরিক অসুস্থতা ও স্বামী নুরুল ইসলামের হুমকি-ধমকিতে তার প্রতি মুহূর্ত কাটছে শঙ্কায়। সোমবার (২৫ নভেম্বর) ঢাকার একটি জাতীয় পত্রিকায় এ খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়েছে, সৌদি আরবে করুণ পরিণতির জন্য স্বামীকে দায়ী করেন সুমি। তাই তার সঙ্গে আর সংসার করতে চাইছেন না। প্রশাসনের সঙ্গে আলোচনা করে স্বামী নুরুল ইসলামসহ প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা ভাবছে সুমির পরিবার।

সুমি পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়নের বৈরাতি সেনপাড়ার রফিকুল ইসলামের মেয়ে। গত ১৫ নভেম্বর তাকে দেশে ফিরিয়ে এনে স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের মাধ্যমে তার মা-বাবার কাছে হস্তান্তর করা হয়। সুমি এখন তার বাবার বাড়িতেই আছেন।

সুমি জানান, দুই বছর আগে গাজীপুরে মামার বাড়িতে থেকে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যান নুরুল ইসলাম। সাত-আট দিন আশুলিয়ার এক বাড়িতে আটকে রেখে অপ্রাপ্তবয়স্ক সুমির জাল জন্ম সনদ তৈরি করে জোর করে তাকে বিয়ে করেন।

নুরুল মাদকচক্রসহ বিভিন্ন অপরাধচক্রের সঙ্গে জড়িত ছিলেন। স্বামী তার বয়স ২৫ বছর দেখিয়ে পরিচিত দালালের মাধ্যমে সৌদি আরবে পাঠিয়ে দেন।

Related Articles

Leave a Reply

Close
Close