দেশজুড়েপ্রধান শিরোনাম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি চুরির ঘটনায় ৪ কর্মচারীকে বরখাস্ত

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি চুরির ঘটনায় চার কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে, তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা চলমান আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মোহাম্মদ আলী নূর।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে একথা জানান তিনি। তবে বরখাস্ত চার কর্মচারীরর নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে, গেল ২৭শে অক্টোবর অফিস সময়ে ১৭টি নথি ফাইল কেবিনেটে রাখার পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটে নেই। কয়েকটি মেডিকক্যাল কলেজ হাসপাতালের কেনাকাটার নথিসহ আরও কিছু প্রকল্পের ক্রয় সংক্রান্ত নথি তথ্য ছিলো তাতে।

এরপর নথি হারানোর বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করে মন্ত্রণালয়। এছাড়া নথি গায়েবের ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়।

এ বিষয়ে তদন্ত করে সিআইডি ফরেনসিক বিভাগ এবং শাহবাগ থানা পুলিশ। তদন্তের ধারাবাহিকতায় মন্ত্রণালয়ের কয়েকজন কর্মচারী ও একজন ঠিকাদারকে জিজ্ঞাসাবাদ করেছিলো সিআইডি।

জিজ্ঞাসাবাদ শেষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ২৯ নম্বর কক্ষের ৬ কর্মকর্তা-কর্মচারীকে দুপুর সোয়া ১টার দিকে একটি মাইক্রোবাসে করে সিআইডি কার্যালয়ে নেওয়া হয়। তারা হলেন- জোসেফ, আয়শা, বাদল, বারী, মিন্টু ও ফয়সাল।

ওই শাখায় সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর মো. জোসেফ সরদার ও আয়েশা সিদ্দিকা কাজ করেন। কক্ষের একটি ফাইল কেবিনেট ড্রয়ারে সংশ্লিষ্ট শাখার নথি রাখা হয়। প্রতিদিনের মতো কাজ শেষে বিকাল ৫টায় ফাইল কেবিনেট তালা দিয়ে জোসেফ সরদার ও আয়েশা সিদ্দিকা অফিস ত্যাগ করেন। পরে অতিরিক্ত সচিব (প্রশাসন), অতিরিক্ত সচিব (উন্নয়ন) ও সচিবের একান্ত সচিব ওই রুম পরিদর্শন করেন।

Related Articles

Leave a Reply

Close
Close