দেশজুড়ে

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে কর্মস্থলে ঈদ করার আহ্বান জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব শেখ মজিবুর রহমান (সংস্কার ও সমন্বয়)।

মঙ্গলবার (৩০ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে দেশের বিদ্যমান পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করেন মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব। এ সময় তিনি এসব কথা জানান।

তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। প্রশাসনের অন্য কর্মকর্তা ও কর্মচারীদেরও ছুটি না নিতে নিরুৎসাহিত করা হচ্ছে। এছাড়া স্কুলের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ছুটিও শিক্ষা মন্ত্রণালয় থেকে বাতিল করা হয়েছে।’

সচিব বলেন, যেসব চিকিৎসক প্রশিক্ষণে আছেন, তাদের প্রশিক্ষণ বাতিল করে কর্মস্থলে ফিরিয়ে আনা হবে। যেসব হাসপাতালে ডেঙ্গু রোগীরা চিকিৎসা নিতে যান না, সেসব হাসপাতাল ডেঙ্গু রোগের চিকিৎসার উপযোগী করা হবে। ডেঙ্গুতে এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৩৮৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এ যাবৎ আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৭৩৭ জন। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছেন ৩ হাজার ৮৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৭৪০ জন।  এছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসস্থল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, স্কাউটদের সমন্বয়ে টিম করা হবে। যে টিম পাড়া মহল্লায় গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে। শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে আলাদা পরিপত্র জারি করবে।

বন্যা পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ‘ক্রমান্বয়ে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। মানুষ ঘরে ফিরে যাচ্ছে। সরকারের ত্রাণ তৎপরতা অব্যাহত আছে। জেলায় জেলায় ডিসি, এসপি, ইউএনও’রা এই কাজ সমন্বয় করছেন।’

Related Articles

Leave a Reply

Close
Close