দেশজুড়ে

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তৃতীয় জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান বাবু।

শনিবার(১৬ নভেম্বর) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা উত্তরের সভাপতি ইসহাক ও সাধারণ সম্পাদক নাইম আর ঢাকা দক্ষিণের সভাপতি রিপন ও সাধারণ সম্পাদক তারেককে নির্বাচিত করা হয়েছে।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, স্বেচ্ছাসেবক লীগকে সেবামুলক সংগঠনে রুপান্তরিত করা হবে। সারাদেশে সংগঠনকে ঢেলে সাজানো হবে।

দীর্ঘ ৭ বছর পর আজ অনুষ্ঠিত হলো আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন। বেলা ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয় সম্মেলন।

আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন। বিকেলে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানেই সংগঠনের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। একই সঙ্গে ঘোষণা করা হয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম।

সম্মেলনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, দলের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close