দেশজুড়ে

বিএনপির শোভাযাত্রা আজ

ঢাকা অর্থনীতি ডেস্ক: মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় শোভাযাত্রা করবে বিএনপি। রোববার (১৯ ডিসেম্বর) দুপুর ২টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হবে এ শোভাযাত্রা।
নিবার (১৮ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

বিজয় শোভাযাত্রা সফল করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সরকারের অমানবিকতার বিরুদ্ধে দেশবাসী ক্ষুব্ধ ও প্রতিবাদে সোচ্চার। জনগণের নেত্রী খালেদা জিয়াকে হাজারো বাধার মুখেও আটকে রাখা যাবে না জেনেই তার জীবনকে নিঃশেষ করে দেওয়ার যাবতীয় আয়োজন চালিয়ে যাচ্ছে ভোটারবিহীন সরকার।

রিজভী বলেন, ‘এ মুহূর্তে বাকস্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, সভা-সমাবেশের স্বাধীনতাসহ মৌলিক মানবাধিকার হরণ করা হয়েছে। দেশে গণতন্ত্রের বিকাশের স্থানে নাৎসিবাদের বিকাশ লাভ করেছে। ক্ষমতায় চিরস্থায়ীভাবে টিকে থাকার মোহ থেকেই আওয়ামী শাসকগোষ্ঠী বারবার গণতন্ত্রকে জবাই করেছে। আর এটি করতে গিয়ে সারা দেশকেই বধ্যভূমিতে পরিণত করেছে। তারা দেশের জনগণ, বিরোধী রাজনৈতিক দল ও বিরোধীমতের মানুষকে মনে করে ভাড়াটিয়া বা প্রজা, আর নিজেদের দেশের মালিক মনে করে।’

বিএনপির এই নেতা অভিযোগ করেন, শুক্রবার (১৭ ডিসেম্বর) ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকধারীরা ঢাকা মহানগর উত্তর আদাবর থানাধীন ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনোয়ার হাসান জীবনকে তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার হদিস না মেলায় পরিবারসহ বিএনপি উদ্বিগ্ন। সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর তুলে নিয়ে যাওয়া নিশিরাতের সরকারের চলমান গুমের আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। অবিলম্বে জীবনকে জনসমক্ষে হাজির করার দাবি জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close