সাভারস্থানীয় সংবাদ

সাভারে চাঁদাবাজির দায়ে দুই ভুয়া সাংবাদিক আটক

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে সাংবাদিক পরিচয়ে একটি কিন্ডারগার্টেন স্কুলে চাঁদাবাজির সময় সাংবাদিক পরিচয়দানকারী দুই প্রতারককে আটক করে পুলিশের সোপর্দ করেছে এলাকাবাসী।

বুধবার(২৩ অক্টোবর) সন্ধ্যায় সাভারের শাহীবাগ এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় প্রতারক চক্রটির মূল হোতা মফিজুর রহমান সোহেলসহ বাকিরা কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

আটককৃত ২ জন হলো, রংপুর জেলার মিঠাপুকুর থানার বড় মির্জাপুর এলাকার সাইফুল ইসলাম মিয়ার ছেলে বিদ্যুৎ আহমেদ মিয়া (৩২) এবং গোপালগঞ্জ জেলার সদর থানার উলপুর গ্রামের মোঃ সাহেব আলী বিশ্বাসের ছেলে রতন বিশ্বাস (৩৯)।

শাহীবাগ এলাকার লিটল স্টার কেজি স্কুলের অধ্যক্ষ মোঃ তাজুল ইসলাম খান জানান, মফিজুর রহমান সোহেলসহ আরও কয়েকজন ব্যক্তি নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে আজ ঐ স্কুলে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এক পর্যায়ে স্কুল কর্তৃপক্ষ তাদের নগদ ৫ হাজার টাকা চাঁদা দিয়ে বিদায় করে। পরবর্তীতে সন্ধ্যায় চক্রটির মূল হোতা মফিজুর রহমান সোহেলসহ ৫-৭ জন ব্যক্তি আবারো স্কুলটিতে গিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় স্কুল কর্তৃপক্ষসহ স্থানীয়দের সন্দেহ হয়। এক পর্যায়ে এলাকাবাসী জড়ো হয়ে প্রতারকচক্রটিকে গণপিটুনি দিয়ে চক্রের দুই সদস্যকে আটক করে পুলিশের সোপর্দ করে। এসময় স্থানীয়রা দুই প্রতারককে আটক করতে সক্ষম হলেও মূলহোতা মফিজুর রহমান সোহেলসহ বাকিরা পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, ‘সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় স্থানীয়রা দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।’

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close