প্রধান শিরোনামবিশ্বজুড়ে

হামাসের পাল্টা জবাব, জ্বলছে ইসরায়েলি ভবন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজা উপত্যকায় দফায় দফায় ইসরায়েলি হামলার জবাবে রকেট ছুঁড়ে পাল্টা জবাব দেয়ার চেষ্টা করছে হামাস। এসব রকেট গাজার পাশ্ববর্তী আশকেলন ও আশদোদ শহর ছাড়াও কোনো কোনো রকেট ইসরায়েলের রাজধানী তেল আবিবে গিয়েও আঘাত হানছে।

বৃহস্পতিবার (১৩ মে) ভোরে আলজেরামাক ওয়েবসাইট সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করে। ভিডিওটিতে ইসরায়েলের রাজধানী তেল আবিবের পেটা তিভকা এলাকায় দুটি ভবন আগুনে জ্বলতে দেখা যায়। ফিলিস্তিনিদের রকেট আঘাত হানলে ভবন দুটিতে আগুন ধরে যায়। তবে ওই ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সংঘর্ষ যুদ্ধের পর্যায়ে পৌঁছেছে। স্থানীয় সময় বুধবার (১২ মে) থেকে ইসরায়েলি যুদ্ধ বিমানগুলো গাজা উপত্যকায় বিরামহীন বোমা হামলা চালিয়ে যাচ্ছে। বিপরীতে হামাস প্রতিরোধ যোদ্ধারাও ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছুঁড়ছে। হামাসের ছোঁড়া এসব রকেট বেশিরভাগ কাতিউশা প্রকৃতির, হামলার লক্ষ্য নির্দিষ্ট করে দেওয়া সম্ভব হয় না।

ফিলিস্তিনের স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় আল জাজিরাকে জানিয়েছে, অব্যহত বোমা হামলায় ফিলিস্তিনে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ৬৭ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৩৯০ জন। তবে আল জাজিরার হিসেবে, অন্তত ৬৯ জন নিহত হয়েছে, যার মধ্যে অন্তত ১৭ শিশু ও ৮ জন নারী।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close