দেশজুড়েস্বাস্থ্য

হাসপাতালের লিফট নষ্ট থাকায় সিঁড়িতে বাচ্চা প্রসব!

ঢাকা অর্থনীতি ডেস্ক: হাসপাতালের লিফট নষ্ট থাকায় শেরপুর জেলা হাসপাতালে এক গর্ভবতী নারী সিঁড়িতেই তার সন্তাব প্রসব করেছেন বলে জানা গেছে।

শনিবার দুপুরে ওই প্রসূতি নারী হাসপাতালে ভর্তি হয়ে লিফট না পেয়ে সিঁড়ি বেয়ে পাঁচতলা গাইনি ওয়ার্ডে যাওয়ার সময় প্রথম তলার সিঁড়িতে এ ঘটনা ঘটে। হাসপাতালের লিফট বিকল থাকায় ওই প্রসূতির স্বজন ও সেবা নিতে আসা মানুষজন ক্ষোভ প্রকাশ করেছেন।

সিভিল সার্জনের তথ্যমতে, চলতি বছরের ৭ জানুয়ারি জেলা হাসপাতালের আটতলা বিশিষ্ট নতুন ভবনের কার্যক্রম শুরু হয়। এই আট মাসের মধ্যে দুটি লিফটই অন্তত চারবার নষ্ট হয়েছে। সর্বশেষ ২৪ আগস্ট থেকে লিফট দুটি বিকল হয়ে আছে। এই আটতলা বিশিষ্ট একটি ভবনই জেলার অন্যতম চিকিৎসাকেন্দ্র।

হাসপাতালজুড়েই সবচেয়ে ভোগান্তিতে পড়েছে করোনা আক্রান্ত, প্রসূতি নারী, শিশু ও বৃদ্ধরা। এতে বেশ বিড়ম্বনায় পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। চিকিৎসক নার্সদেরও ভোগাচ্ছে এই দুর্ভোগ।

হাসপাতাল কর্তপক্ষ জানিয়েছে, বৃষ্টির পানিতে চারদিন যাবৎ লিফট নষ্ট। ঠিক করতে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনোয়ারুর রউফ বলেন, লিফট চালু করতে ইতোমধ্যে জেলার গণপূর্ত বিভাগকে অবগত করা হয়েছে। বেশ কয়েকদিন ধরেই গণপূর্তকে বলার পরেও তারা কোন অগ্রগতি করছে না। এজন্য বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে।

এ বিষয়ে শেরপুর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, দুই সপ্তাহের মধ্যে লিফট দুইবার নষ্ট হলো। লিফটে পানি ঢুকলে লিফট নষ্ট হওয়ার সম্ভবনা থাকতে পারে বলে তার (গণপূর্ত) এক কর্মকর্তা নির্বার্হী প্রকৌশলীকে অবগত করেছিলেন। লিফট ঠিক করার জন্য খবর পাঠানো হয়েছে।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close