বিশ্বজুড়ে

হিজবুল্লাহর নতুন ক্ষেপণাস্ত্র; যে কোনো যুদ্ধ জাহাজ ধ্বংস করতে সক্ষম

ঢাকা অর্থনীতি ডেস্ক: লেবাবননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ সম্প্রতি সব ধরনের যুদ্ধাজাহাজ ধ্বংস করতে সক্ষম এমন একটি নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একথা জানিয়েছে হিজবুউল্লাহ। হিজবুউল্লাহ তাদের টুইটারে নতুন একটি ছবি পোস্ট করে সেখানে বলেছে, এই অস্ত্র সব ধরনের সামরিক যুদ্ধ জাহাজ পুরোপুরি ধ্বংস করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

হিজবুল্লাহর এই টুইট বার্তা ইসরাইলের গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়েছে। এসব গণমাধ্যম বলছে হিজবুল্লাহর এই ভূমি থেকে সমুদ্রে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র দেড় মাস আগে উন্মোচন করা হয়েছে।

এর আগে, ২০০৬ সালে হিজবুল্লাহ এবং ইসরাইলের মধ্যে যে যুদ্ধ সংঘটিত হয়েছিল সে সময় হিজবুল্লাহর যুদ্ধজাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলের একটি যুদ্ধজাহাজ ধ্বংস হয়। ইসরাইলের সামরিক বাহিনীর তথ্য মতে, ২০০৬ সালে চালানো ওই হামলায় ইসরাইলের যুদ্ধজাহাজে থাকা ৪ সেনা নিহত হয়। গত মাসে হিজবুল্লাহ এ সম্পর্কিত একতি ভিডিও প্রকাশ করেছে।

গেল সপ্তাহে, হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসারুল্লাহ বলেন, ইসরাইলের সাম্প্রতিক হামলার জবাব দিতে এবং দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য পাল্টা আঘাত হানা লেবাননের অধিকার এবং সেখানে কোনো রেড লাইন থাকবে না।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close