প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

হিজড়াদের পাশে দাড়ালেন ত্রাণ প্রতিমন্ত্রী, বাড়িভাড়ায় সহানুভূতির আহবান

নিজস্ব প্রতিবেদক: করোনার প্রাদুর্ভাবে অসহায় হিজরা জনগোষ্ঠির মানুষদের বাড়িভাড়ার বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনার জন্যে বাড়ির মালিকদের প্রতি আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

মঙ্গলবার (১২ মে) দুপুরে সাভার সরকারি কলেজ মাঠ প্রাঙ্গনে উত্তোরণ ফাউন্ডেশন আয়োজিত হিজরা জনগোষ্ঠির সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালে এই আহবান জানান তিনি।

করোনা মহামারীতে কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রতিষ্ঠিত উত্তোরণ ফাউন্ডেশন। বেদে জনগোষ্ঠিকে খাদ্য সামগ্রী উপহার দেবার ধারাবাহিকতায় এবার হিজরাদের জন্য খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়।

হিজরাদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিয়ে প্রতিমন্ত্রী বলেন, হিজরা জনগোষ্ঠিকে তৃতীয় লিঙ্গের নাগরিক হিসেবে রাষ্ট্র মর্যাদা দিয়েছে, এই মহামারী করোনাভাইরাসের প্রভাবে তাদের অনেকেরই দিন কাটছে দু:খ দুর্দশায়।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির মানুষ হিসেবে সহানুভূতির সাথে তাদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দেবার আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী হিজরা সম্প্রদায়ের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের অবস্থার খোঁজ খবর নেন। সাভার আশুলিয়ার দেড়’শ হিজরা জনগোষ্ঠীর মাঝে এ সময় চাল, ডাল, আলু, পেয়াঁজ, চিনি, লবন, সাবানসহ বিভিন্ন খাবার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদসহ আরো অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close