দেশজুড়েপ্রধান শিরোনাম

হৃদরোগে কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্তসহ ৩ আসামির মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দুইদিনের ব্যবধানে হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিন আসামির মৃত্যু হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার আবু সায়েম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে হাজী মোহাম্মদ মনোয়ারুল হক নামের একজন, বৃহস্পতিবার রাতে আফিজ আলী ইউনুছ (৪৯) নামক আরেকজন এবং একই রাতে মছব্বির আলী (৬৩) নামক অপর আসামি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

কারাগার সূত্রে জানা গেছে, সিলেট নগরীর শাহজালাল উপশহর এলাকার ৪৮ নম্বর বাসার বাসিন্দা হাজী মোহাম্মদ মনোয়ারুল হক চেক ডিজওনার মামলায় সাজাপ্রাপ্ত আসামী ছিলেন। গত বৃহস্পতিবার রাতে বুকে ব্যাথা অনুভব হলে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় কারাগার কর্তৃপক্ষ। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর দেড়টার দিকে তিনি হাসপাতালে মারা যান। এক কোটি ৫৭ লাখ টাকার চেক ডিজওনার মামলায় তার এক বছরের সাজা ছিল বলে কারাগার সূত্র জানিয়েছে।

এদিকে, জগন্নাথপুরের একটি হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী আফিজ আলী ইউনুছকে (৪৯) গত বৃহস্পতিবার বুকের ব্যাথা অনুভব করায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ২ টার দিকে তিনি মারা যান।

এছাড়াও দক্ষিন সুরমার একটি নারী ও শিশু নির্যাতন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর আসামি ছিলেন মছব্বির আলী (৬৩)। কে ব্যথা অনুভব করায় বুধবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় মছব্বির আলীকে। বৃহস্পতিবার গভীর রাত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার আবু সায়েম জানান, তারা তিন জনই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতালের চিকিৎসকরা এমন তথ্য দিয়েছেন। তবে ময়না তদন্তে বিস্তারিত জানা যাবে। তিনি জানান, গতকাল শুক্রবার তাদের লাশ পরিবারের কাছে সমঝে দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close