দেশজুড়েপ্রধান শিরোনাম

১০ টাকা চাওয়ায় সন্তানকে গলা টিপে হত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ১০ টাকা চাওয়াতে শিশু সন্তানকে মারধর করে গলা টিপে হত্যা করেছেন এক মা। এরপর ওড়না কেটে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে অপপ্রচার চালায় সেই পাষণ্ড মা। এঘটনায় ওই শিশুর গর্ভধারিনী মা স্বপ্না বেগমকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে কাউছার হোসেন (৭) নামের ওই শিশুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এর আগে গত সোমবার (১৪ অক্টোবর) দিবাগত রাত ৯টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ চররুহিতা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত শিশু কাউছার স্থানীয় পিকআপ ভ্যান চালক মো. রাসেলের ছেলে ও লোকমানিয়া হাফিজিয়া মাদ্রাসার ১ম শ্রেণির ছাত্র।

প্রতিবেশীরা জানান, গাড়ী চালানোর কাজে বেশির ভাগ সময় বাইরে থাকেন স্বপ্না বেগমের স্বামী রাসেল। এ সুযোগে এলাকায় উশৃঙ্খল জীবন যাপন করতেন স্বপ্না। সোমবার রাতে শিশু কাউছার ১০ টাকা চাইলে তাকে মারধর করে গলা টিপে ধরেন তার মা। কিছুক্ষণ পর সন্তান মারা গেছে বলে চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করেন স্বপ্না। এর আগেও স্বপ্নার বাবার বাড়ীতে তার আরেকটি সন্তান রহস্যজনক ভাবে মারা গেছে বলে জানান প্রতিবেশীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান জানান, দীর্ঘদিন ধরে স্বপ্নার স্বামীর দ্বিতীয় বিয়ে ও পারিবারিক অর্থনৈতিক সংকট নিয়ে তাদের সংসারে কলহ চলে আসছিল। রাতে শিশুটি তার মায়ের কাছে ১০ টাকা চাইলে সে ক্ষিপ্ত হয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। এসময় তার ওড়না কেটে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে অপপ্রচার চালায়।

পরে খবর পেয়ে পুলিশ শিশুর মাসহ চারজনকে আটক করে থানায় নিয়ে আসে। এক পর্যায়ে স্বপ্না শ্বাসরোধে শিশু হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close