দেশজুড়ে

১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করবে সরকারঃ নৌ প্রতিমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সারাদেশে নৌপথ উন্নয়নের কাজ চলছে। এরই ধারাবাহিকতায় ১৩শ’ কোটি টাকা ব্যয়ে পাটুরিয়া-দৌলদিয়া-নগরবাড়ি-আরিচা নৌপথের টেন্ডার এরই মধ্যে হয়ে গেছে। অল্প কিছুদিন পরই ঠিকাদাররা ওয়ার্ক অর্ডার পেয়ে যাবে। শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকার ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করতে সক্ষম হবে সরকার।

তিনি বলেন, মোংলা থেকে রুপপুর পর্যন্ত ৯৯৫ কোটি টাকার নৌরুটের কাজ চলমান আছে। দ্বিতীয় পর্যায়ের জন্য ডিপিপি অনুমোদনের কাজ চলছে। উত্তরবঙ্গের মানুষের দাবি নগরবাড়ি থেকে ফেরি সার্ভিস আবার চালু হবে।

শুক্রবার বিকেলে পাবনার ঈশ্বরদী উপজেলার চরগড়গড়ি গ্রামে আয়োজিত বঙ্গবন্ধুর ১০০ জন্মোৎসব শীর্ষক দুইদিনের অনুষ্ঠানমালা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মংলা থেকে রুপপুর পর্যন্ত ৯৯৫ কোটি টাকার নৌরুটের কাজ চলমান আছে। দ্বিতীয় পর্যায়ের জন্য ডিপিপি অনুমোদনের কাজ চলছে। উত্তরবঙ্গের মানুষের দাবি অনুযায়ী নগরবাড়ি থেকে ফেরি সার্ভিস আবার চালু হবে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমগ্র মানুষ আজ ঐক্যবদ্ধ। আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যের একদম কাছাকাছি চলে গেছি। বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে উদ্বুদ্ধ হতে হবে।

আগামী জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনা মেরিন একাডেমি উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close