দেশজুড়েপ্রধান শিরোনাম

১২০ টাকার ইঞ্জেকশন ২৫০ টাকায় বিক্রি, জরিমানা দোকান মালিককে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইঞ্জেকশনটির গায়ে বিক্রয় মূল্য লেখা ছিল ১২০ টাকা। কিন্তু বিক্রয় মূল্যের সেই স্টিকার তুলে দোকানি সেটি বিক্রি করছেন ২৫০ টাকায়। ক্রেতা প্রতিবাদ করতেই দোকানির সাফ জবাব, ‘নিলে নেন, না নিলে যান’।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুরো ঘটনা জেনে বৃহস্পতিবার (২০ আগস্ট) ওই ফার্মেসিতে অভিযান চালান হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। অভিযানে মিলেছে এই প্রতারণার প্রমাণ। এ ঘটনায় হাটহাজারী পৌর এলাকার আদর্শ ফার্মেসির দোকান মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ইঞ্জেকশনের দাম ১২০ টাকা হলেও, প্যাকেটের গায়ে লাগানো সে দাম লেখা স্টিকার তুলে ফেলেছেন দোকানি। এই সুযোগে তিনি প্রতিটি ইঞ্জেকশনের দাম নিচ্ছিলেন মাত্র ২৫০ টাকা। ক্রেতারা এসব নিয়ে চেঁচামেচি করলে তিনি বলেন, ‘নিলে নেন না নিলে চলে যান’। বাধ্য হয়ে ক্রেতারা কিনেও নেন।

তিনি আরও বলেন, কেউ কেউ আবার অভিযোগও দেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরকম অভিযোগ পেয়ে নিজেই গেলাম কিনতে। দোকানিকে জিজ্ঞেস করলাম এই ইঞ্জেকশনের দাম কত? দোকানি বলেন, এক দাম ১৮০ টাকা। গায়ে মূল্য লেখা নেই কেন? জবাবে দোকানি বলেন, বিদেশি জিনিস তো তাই দাম লিখিনি। আপনার কেনা কত? আবারও দোকানির জবাব ভাউচার নেই।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close