আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

২বছরেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি আশুলিয়া থানা যুবলীগের

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাসে অগ্নিসংযোগ ও নাশকতা মামলার আসামি হওয়ার পরও দুই বছর আগে ঢাকার আশুলিয়া থানা যুবলীগের আহবায়কের পদ পান কবির হোসেন সরকার। ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা থাকলেও দুই বছরে তা হয়নি। এখন তার বিরুদ্দে জমি দখল ও ঝুট ব্যবসার নিয়ন্ত্রণের অভিযোগ উঠেছে।

দলীয় নেতারা বলছেন, কবির হােসেন দলের ভাবমূর্তি নষ্ট করছেন। স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতা-কর্মীসহ আশুলিয়া থানার একাধিক কর্মকর্তা বলেন, কবির হােসেন সরকার একসময় বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।  ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর তিনি পাশের এলাকা আশুলিয়ায় চলে আসেন। আশুলিয়ায় আসার পর তিনি যুবদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তখন তার বিরুদ্ধে বাসে অগ্নিসংযোগ, নাশকতা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ চুরি, টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে আশুলিয়া থানায় অন্তত পাঁচটি মামলা হয়। বাসে অগ্নিসংযোগ, নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে একাধিক মামলা হয় ২০১৩ সালে। তখন বিএনপি জামায়াতের সরকার বিরোধী আন্দোলন চলছিল।

সে সময় পদ না থাকলেও যুবদলের কর্মী হিসেবে কবির হোসেনকে এসব মামলায় আসামি করা হয়। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলেন, ২০১৪ সালে আওয়ামী লীগ পুনরায় সরকার গঠন করলে কবির হোসেন সাভার ও আশুলিয়ায় ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড ঝুলিয়ে যুবলীগের কর্মী হিসেবে প্রচারণা চালাতে থাকেন। একপর্যায়ে তিনি স্থানীয় সাংসদ এনামুর রহমানের ঘনিষ্ঠজন হয়ে ওঠেন। এ অবস্থায় ২০১৭ সালের ১৮ জুলাই কেন্দ্রীয় যুবলীগ কবির হোসেনকে আহবায়ক করে ১৯সদস্যের আশুলিয়া থানা কমিটি ঘোষণা করে। তখন ৯০দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা বলা হলেও গতদুই বছরে কোনো কমিটি হয়নি।

সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান বলেন, যুবলীগের পদ পাওয়ার পর কবির হোসেন বেপরোয়া হয়ে ওঠেন। জমি ও ঝুট ব্যবসার দখলসহ নানা অপকর্মে নিজেকে জড়িয়ে ফেলেন। তাঁর বিরুদ্ধে এসব ঘটনায় আশুলিয়া ও গাজীপুরের কাশিমপুর থানায় একাধিক মামলা হয়।

আশুলিয়া ও কাশিমপুর থানা সূত্রে জানা গেছে, মারধর ও চুরির অভিযোগে গত বছরের ২১ ডিসেম্বর আশুলিয়া। থানায়, গত ১১ মে কাশিমপুর থানায় এবং গত ৭ জুলাইআশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা হয়। কাশিমপুর থানায় দায়ের মামলায় কবির হােসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ বলেন, কবির হোসেন সরকার আওয়ামী পরিবারের কেউ নন। তিনি এলাকায় যথেষ্ট। বিতর্কিত। তার কারণে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কবির হোসেন সরকারের বাড়ি গাজীপুরের বাগ বাড়ী এলাকায়। তিনি থাকেন আশুলিয়া নরসিংহপুরে ,যোগাযোগ করা হলে কবির হোসেন সরকার বলেন, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক হওয়ার আগে কোন পদ না থাকলে তিনি আওয়ামী ঘরানার লােক ছিলেন। দলীয় কোন্দলের কারণে তাকে একাধিক মামলার আসামি করা হয়। অধিকাংশ মামলা থেকেই তিনি অব্যাহতি পেয়েছেন। বাসে অগ্নিসংযোগ ও নাশকতার মামলাসহ দুটি মামলা চলমান রয়েছে। তিনি কেন, তার বিরুদ্ধে জমি ও ঝুট ব্যবসার দখলের যে অভিযোগ করা হচ্ছে তা সঠিক নয়।

অভিযোগ প্রসঙ্গে স্থানীয় সাংসদ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, ‘আশুলিয়া থানা যুবলীগের অনুমোদন দেওয়া হয়েছে কেন্দ্রীয় কমিটি থেকে। প্রধানমন্ত্রী কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি করতে বলেছেন ভবিষ্যতে পরিচ্ছন্ন কমিটি গঠন করা হবে’ তিনি বলেন, কবির হোসেনের বিরুদ্ধে অনেক অভিযোগ তিনি দলের ভাবমূর্তি নষ্ট করছেন। এ ধরনের বিতর্কিত লােক দলে স্থান পাবেন না। ( প্রথমআলো)

Related Articles

Leave a Reply

Close
Close