দেশজুড়েপ্রধান শিরোনাম

আইএসও সনদ পেল ১১ প্রতিষ্ঠান

ঢাকা অর্থনীতি ডেস্ক: আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে এগারোটি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান করা হয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৯টি প্রতিষ্ঠানকে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর আইএসও ৯০০১:২০১৫ সনদ প্রদান করা হয়।

সোমবার (২৭ জানুয়রি) রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে এসকল প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

সনদ পাওয়া প্রতিষ্ঠানগুলো হল মেসার্স সারাহ রিসোর্ট লিমিটেড, মেসার্স কোয়ালিটি ক্যালিব্রেশন সল্যুশন প্রাইভেট লিমিটেড, বিদ্যুৎ বাংলাদেশ প্রাইভেট লি., এপেক্স মেটাল ইন্ডাস্ট্রিজ, বিল্ডিং কেয়ার টেকনোলজি লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল ইজ্ঞিনিয়ারিং সল্যুশন লিমিটেড, বিডি ফুডস লিমিটেড, ইমামী বাংলাদেশ লিমিটেড এবং ফুলকলি ব্রেড এন্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়া, ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর মেসার্স দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটেড এবং বেবি নিউট্রিশন লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ সনদ প্রদান করা হয়।

বিএসটিআই মহাপরিচালক বলেন, বিএসটিআই থেকে আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্য মান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরো উন্নতির দিকে যাচ্ছি। তিনি আরো বলেন, দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। এভাবে সামগ্রীক ক্ষেত্রে উন্নয়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যাওয়ার ভিশন পূর্ণ হবে।

সনদ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিডি ফুডস লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) রহমত উল্লাহ, দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটেডের ডিজিএম মোহাম্মদ মারুফ হোসাইন, বিল্ডিং কেয়ার টেকনোলজি লিমিটেডের চেয়্যারম্যান প্রকৌশলী মো. সাইফুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে এ সকল প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close