দেশজুড়েপ্রধান শিরোনাম

২১শে ফেব্রুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে আপত্তি নেই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনা সংক্রমণ কমে আসায় আগামী ২১শে ফেব্রুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে কোনো আপত্তি থাকবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় শুভ্র সেন্টারে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘২১ ফেব্রুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী কথা বলছেন। এতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনো আপত্তি নেই। তবে আমাদের পরামর্শ থাকবে, স্বাস্থ্যবিধি মেনে যেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়। আর স্কুল-কলেজের যেসব ছেলে-মেয়ে এখনো টিকা নেয়নি, তারা যেন দ্রুত সময়ের মধ্যে করোনার টিকা নিয়ে নেয়।’

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্যমাত্রার ৮৫ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। কাজেই সংক্রমণ এবং মৃত্যুর ঝুকি এখন অনেকটাই কমে গেছে। এরপরও আমাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাইরে গেলে মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে।’

এ সময় সামাজিক আচার-অনুষ্ঠান সীমিতভাবে করতে যে নির্দেশনা দেওয়া হয়েছে, তা মেনে চলতে অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন মোয়াজ্জেম হোসেন খান চৌধুরী, মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপালের তত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার করিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুর রহমান প্রমূখ।

Related Articles

Leave a Reply

Close
Close