দেশজুড়ে

২২ লাখ টাকার কবুতর উদ্ধারসহ গ্রেপ্তার ২

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর দারুস সালাম এলাকা থেকে ২২ লাখ টাকার সমমূল্যে ৩২টি রেসার কবুতর উদ্ধারসহ দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ।

শুক্রবার (১৯ নভেম্বর) দারুস সালাম থানার সোসাইটি এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার ও চুরি হওয়া ৩২টি রেসার কবুতর উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- সোহেল রানা ও হাবিবুর রহমান।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুরের ৬০ ফিট পাকা মসজিদ এলাকার এক ব্যক্তি অভিযোগ করেন, গত ৮ নভেম্বর, ২০২১ রাত ৮টায় তার ভাড়া বাসা তালাবদ্ধ করে কাজে যান। পরের দিন সকালে এসে দরজার তালা ভাঙা দেখতে পান এবং তার ১০০ রেসার কবুতরের মধ্যে ৩২টি রেসার কবুতর নিখোঁজ দেখতে পান, যার মূল্য আনুমানিক ২২ লাখ টাকা। এ সংক্রান্তে মিরপুর মডেল থানায় অজ্ঞাতনামাদের অভিযুক্ত করে ১৮ নভেম্বর মামলা করেন।

রেসার কবুতর উদ্ধার ও আসামি গ্রেপ্তার বিষয়ে ওসি আরও বলেন, মামলা হওয়ার পর বাদীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, কয়েক দিন আগে এক ব্যক্তি রেসার কবুতর কেনার জন্য আসছিলেন কিন্তু তিনি কবুতর না কিনে চলে যান। সন্দেহের তীর সেখানে রেখেই লক্ষ্যের দিকে এগোনো হয়। একপর্যায়ে কৌশলে নিশ্চিত হওয়া যায় কবুতর চুরির বিষয়টি। এরপর অভিযান চালানো হয় দারুস সালাম থানার সোসাইটি এলাকার একটি বাসায়। উদ্ধার করা হয় চুরি হওয়া ৩২টি রেসার কবুতর। আর গ্রেপ্তার করা হয় সোহেল রানা ও হাবিবুর রহমানকে।

গ্রেপ্তারদের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Close
Close