খেলাধুলাশিক্ষা-সাহিত্য

২৩ সদস্যের দল নিয়ে ফারাজ গোল্ডকাপে গণ বিশ্ববিদ্যালয়

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি  : “সোনালী অতীত” ক্লাবের ব্যবস্থাপনায় ও বাফুফের সহযোগিতায় গত ২১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ফারাজ গোল্ডকাপ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা।

২২ টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহনে এবারের আসর বঙ্গবন্ধু স্টেডিয়ামে উদ্বোধন হলেও,  সরকারী শারীরিক শিক্ষা কলেজ ও শেখ মোস্তোফা কামাল স্টেডিয়ামে চলবে বেশ কিছু ম্যাচ । এই টুর্নামেন্টের অন্যতম দল সাভারের গণ বিশ্ববিদ্যালয়।টুর্নামেন্টকে ঘিরে তাদের চলছে সরগরম প্রস্তুতি। দলের শক্তিশালী মনোভাব ও টিম কম্বিনেশন নিয়ে বেশ উচ্ছ্বসিত গণ বিশ্ববিদ্যালয় ফুটবল টিম ।

রবিবার (২২ সেপ্টেম্বর)  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে  মোঃ মোস্তাফিজুর রহমানকে (ইংরেজি)  অধিনায়ক করে ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। স্কোয়াডে আছে  মাহতাবুর রহমান সবুজ(সিএসসি),মোঃইমরান হোসেন(অনুজীব  বিজ্ঞান),অপু মজুমদার(অনুজীব বিজ্ঞান),সুমন বাইন(বায়োকেমিস্ট্রি),মোঃজাকির হোসেন রনি(আইন),মোঃআশফাকুর রহমান(ফিজিওথেরা্পী),আকাশ সিংহ(ফিজিওথেরাপী),মোঃসাখাওয়াত হোসেন(সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম),বিবেক মন্ডল(সহ-অধিনায়ক)(রাজনীতি ও প্রশাসন),মোঃরাসেল মুন্সী(ইংরেজি),মোঃতারেক হাসান(সিএসই),আশরাফুল ইস্লাম(সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম),আরাফাত মিয়া(সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম),মোঃশামীম হোসেন(রাজনীতি ও প্রশাসন),জিহাদ ইসলাম(রাজনীতি ও প্রশাসন),তৃষান বর্মন(ইংরেজি),সজীব রাজবংশী(ইংরেজি),মোঃরমজান(সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম),মোঃহাসিবুল হাসান(ইংরেজি),মোঃরিপন মোল্লা(ইংরেজি),মোঃরিফাত আহমেদ(বায়োকেমিস্ট্রি),আশরাফুল ইসলাম(বায়োকেমিস্ট্রি)।

বিশ্ববিদ্যালয়ের ফুটবল কোচ হাবিব উদ্দীন জানান, “আমাদের ফুটবলাররা খুব ভালো খেলছে ।গত কয়েক সপ্তাহ আমরা ফারাজকে নিয়ে অনেক কাজ করছি।ফারাজ উদ্দশ্যে ২৩ সদস্যের টিম গঠন করা হয়েছে।দলের সাইড বেঞ্চও বেশ সমৃদ্ধ।আশা রাখছি আমরা অনেক দূর যেতে পারব।তবে আমাদের আরো স্কিল বাড়াতে হবে। ফারাজ উপলক্ষে বাছাই প্রক্রিয়া সম্পূর্ণ করেই গণ বিশ্ববিদ্যালয় ফুটবল দল গঠন করা হয়েছে ।”

আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার কমলাপুর স্টেডিয়ামে প্রতিপক্ষ বাংলাদেশ ইউনিভার্সিটির মধ্য দিয়ে গণ বিশ্ববিদ্যালয়ের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়াও এবারের আসরের উল্লেখযোগ্য দল হিসেবে থাকছে,জাহাঙ্গীরনগর,ইউল্যাব, ইস্ট ওয়েস্ট, ড্যাফোডিল, আইইউবিএটি, সিটি বিশ্ববিদ্যালয়, ফারইস্ট,সাউদার্ন, আইইউবি, প্রেসিডেন্ট বিশ্ববিদ্যালয়সহ আরো অনেকে । ২০১৭ সাল থেকে চলে আসা এই টুর্নামেন্টে এবারের স্পন্সর হিসেবে থাকবে শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ।

/আরজে

Related Articles

Leave a Reply

Close
Close