দেশজুড়ে

২৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ যুবক গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরব স্টেশনে সিলেট-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেন থেকে ২৬ লাখ ৮ হাজার ৭০০ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ রাসেল (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ।

ভৈরব রেলওয়ে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৫ নভেম্বর) সিলেটের কালনী আন্তঃনগর ট্রেনের বগিতে অভিযান চালায়। এসময় রাসেল ট্রেন থেকে নেমে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সন্দেহ হয়। তারপর ওই যুবককে আটকের পর দেহ তল্লাশির সময় তার পায়ে মোড়ানো কাপড় খুলে ১৪ হাজার ১০০ পাউন্ড ও ৫০ হাজার সৌদি রিয়াল পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৬ লাখ ৮৭০০ টাকার সমান।

পুলিশ আরও জানায়, সিলেট শহরের বন্দর এলাকার এক ব্যক্তির কাছ থেকে এসব বিদেশি মুদ্রা নিয়ে ঢাকা যাওয়ার সময় তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে জিআরপি থানায় মামলা হয়েছে।

রাসেল পুলিশকে জানায়, ১২ হাজার টাকার বিনিময়ে সে এ কাজ করেছে। আমিরুল ইসলাম নামে ঢাকার এক মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী তাকে এসব মুদ্রা আনতে সোমবার সিলেটে পাঠায়।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close