দেশজুড়েপ্রধান শিরোনাম

৩১ মে থেকে সীমিত পরিসরে চলবে গণপরিবহন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অবশেষে সীমিত আকারে স্বল্পসংখ্যক যাত্রী নিয়ে চালু হচ্ছে বাস, রেল ও লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। আগামী ৩১ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বুধবার রাতে তিনি এ তথ্য জানান। একইসঙ্গে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাটও।

ফরহাদ হোসেন বলেন, সীমিত পরিসরে অর্থনৈতিক কর্মকাণ্ড চলবে। তবে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ১৫ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আপাতত স্কুল-কলেজসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। এ বিষয়ে বৃহস্পতিবার সকালে প্রজ্ঞাপন জারি করা হবে।

তিনি আরো জানান, আমরা প্রধানমন্ত্রীর সাক্ষরিত প্রজ্ঞাপন কিছুক্ষণ আগে পেয়েছি। দেশে করোনা প্রাদুর্ভাবের কারণে গত ২৬ মার্চ থেকে বেশ কয়েকদফা সরকারি ছুটির মেয়াদ বাড়ানো হলেও এবার ৩০ মে’র পর আর ছুটির মেয়াদ বাড়ানো হবে না। তবে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিসে কাজ করতে হবে। বয়স্ক এবং গর্ভবতীরা অফিসে আসবেন না। আপাতত ১৫ জুন পর্যন্ত স্কুল, কলেজ বন্ধ থাকবে। তবে অনলাইনে ক্লাস নেয়া যাবে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে চলছে সাধারণ ছুটি। এ পর্যন্ত সাত দফা বাড়িয়ে ৩০ মে এই ছুটি শেষ হচ্ছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close