দেশজুড়েপ্রধান শিরোনাম

৩ বছর ১০ মাস পর বিএনপির শান্তিপূর্ণ হরতালে স্বাভাবিক যানবাহন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে ভোট কারচুপি ও অনিয়মের প্রতিবাদে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে চলছে। শান্তিপূর্ণ হরতালে রাজধানীতে যানবাহন স্বাভাবিক রয়েছে।

রোববার (০২ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর, পল্লবী, কাফরুল, দারুস সালাম, শাহ আলী ও ফার্মগেট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এসব এলাকা ঘুরে কোথাও কোনো রাস্তায় পিকেটিং বা মিছিল চোখে পড়েনি। গণপরিবহন স্বাভাবিক রয়েছে। তবে রাস্তায় প্রাইভেট গাড়ির সংখ্যাটা স্বাভাবিক দিনের চেয়ে কিছুটা কম রয়েছে। মিরপুর এলাকায় সাপ্তাহিক বন্ধ থাকায় দোকানপাট কিছুটা বন্ধ রয়েছে।

এ ব্যাপারে শেরে-বাংলা নগর ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার আবুল হোসেন জানান, হরতালের কোনো প্রভাব পড়েনি রাজপথে। যানবাহন স্বাভাবিক রয়েছে। তবে প্রাইভেট গাড়ির সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। এছাড়া কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে হরতালে রাজধানীতে বাড়তি কোনো নিরাপত্তাও চোখে দেখা যায়নি।

অফিসগামী শফিকুর রহমান বলেন, আজকে যে হরতাল জানি না। আর পথে গাড়ির সংখ্যা দেখে কেউ বলতে পারবে না যে আজ হরতাল। সবকিছুই স্বাভাবিক রয়েছে।

মিরপুর-১০ নম্বর গোলচত্বর, মিরপুর-১ নম্বর বাস বাসস্ট্যান্ড, টেকনিক্যাল মোড় ও ফার্মগেট এলাকায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট দেখা যায়।

রুহুল কবির রিজভী বলেছেন, আমরা ৩ বছর ১০ মাস পর হরতালের ডাক দিয়েছি। সামনে এরকম আরো কর্মসূচী আসতে পারে বলে ইঙ্গিত প্রদান করেছেন তিনি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close