দেশজুড়ে

অনির্দিষ্টকালের জন্য লকডাউন রায়পুর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ঈদের কেনাকাটায় স্বাস্থবিধি মানা হচ্ছে না। এতে করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির আশঙ্কায় পুনরায় অনির্দিষ্টকালের জন্য রায়পুরকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১২ মে) থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া পোশাকবিতানসহ বাকি সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এদিকে, সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনকি তৎপরতা থাকলেও জেলা সদরের পোশাকবিতানগুলোতে বিধি মানতে নারাজ ক্রেতা-বিক্রেতারা। এ অবস্থায় সদর উপজেলাতেও লকডাউন চাচ্ছেন সচেতন মহল।

লক্ষ্মীপুর বণিক সমিতির ক্রীড়াবিষয়ক সম্পাদক সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পি নিজের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে করোনারোধে অন্যদেরকেও উৎসাহিত করছেন।উপজেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন শেষে ১০ মে রায়পুর উপজেলা শহরের প্রত্যেকটি ব্যবসাপ্রতিষ্ঠান খোলা হয়।

ঈদের কেনাকাটার জন্য উপজেলা শহর ও প্রত্যন্ত এলাকা থেকে ক্রেতারা বাজারে আসেন। কিন্তু কেউই স্বাস্থবিধি মেনে কেনাকাটা করছেন না। গায়ে গা লাগিয়ে দোকানের ভেতর জটলা সৃষ্টি করে বেচাকেনায় ব্যস্ত হয়ে পড়েছেন ক্রেতা-বিক্রেতারা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close