আমদানি-রপ্তানী

বিএমডব্লিউ সেভেন সিরিজ এখন বাংলাদেশে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিশ্বের জনপ্রিয় ও বিলাসবহুল নির্মাতাপ্রতিষ্ঠান বিএমডব্লিউয়ের সেভেন সিরিজের সেডান গাড়ি এখন বাংলাদেশে। সেভেন সিরিজ এলসিআই (বিএমডব্লিউ-৭৪৫ এলই) মডেলের এই গাড়িগুলো দেশের বাজারে নিয়ে এসেছে এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে বিএমডব্লিউ শো রুমে গাড়িটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করে এক্সিকিউটিভ মোটরস। এসময় প্রতিষ্ঠানটির অপারেশন বিভাগের পরিচালক দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল, আফটার-সেলস বিভাগের পরিচালক বজলুল করিম, ব্যবস্থাপক (সেলস) রবিউল ইসলামসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গাড়িটিতে আছে ফুয়েল হাইব্রিড সুবিধা। ফলে পেট্রোল ইঞ্জিন অথবা ইলেকট্রিক মোটর কিংবা দুটি পদ্ধতিতেই চালানো যাবে গাড়িটি। এক্স ফিচারের মাধ্যমে চারটি চাকাতেই শক্তি সরবরাহ করতে পারে এর ইঞ্জিন। টুইন পাওয়ার টার্বো প্রযুক্তিসম্পন্ন ২৯৯৪ সিসির গাড়িটির গতি প্রতি ঘণ্টায় শূন্য থেকে ১০০ কিলোমিটারে পৌঁছতে সময় নেবে মাত্র ৫.১ সেকেন্ড। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতি তুলতেও সক্ষম বিএমডব্লিউ সেডান সেভেন সিরিজ এলসিআই। তবে ইলেকট্রিক মুডে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ কিলোমিটার গতি হবে এটির। চালকের সুবিধার জন্য এতে আছে ভয়েস নেভিগেশন ফিচার, ইন ডিসপ্লে রিমোট কীসহ বিভিন্ন ফিচার।

বিএমডব্লিউ-৭৪৫ এলই মডেলের এই গাড়িটির বাংলাদেশের বাজারে মূল্য ধরা হয়েছে দুই কোটি ৫০ লাখ টাকা। গাড়িটির গ্রাহকরা পাঁচ বছরের ফ্রি সার্ভিস, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষণ ও মেরামতের সুবিধা পাবেন বলে জানায় এক্সিকিউটিভ মোটরস।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close