দেশজুড়ে

সীমান্তে বাংলাদেশি ভেবে বিএসএফের গুলি, ভারতীয় নাগরিক নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্তে গরু পাচারের সময় বিএসএফের গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় লাশ উদ্ধার করতে গিয়ে সে ভারতীয় নাকি বাংলাদেশী তা নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। পরে বিএসএফ তাকে ভারতীয় নাগরিক বলে শনাক্ত করে।

সোমবার (২৮ অক্টোবর) ভুরুঙ্গামারীর বাঁশজানি সীমান্তে এ ঘটনা ঘটেছে।

নিহত ব্যক্তির নাম আখেরুল শেখ (১৮)। তিনি ভারতের সীমান্তবর্তী দীঘলটারী গ্রামের মানিক শেখের ছেলে।

জানা যায়, এদিন সকালে ভূরুঙ্গামারীর বাঁশজানি সীমান্তের ৯৭৫নং মেইন পিলার এবং ৮ ও ৯ নং সাব পিলারের মাঝখানে শূন্য রেখায় গুলিবিদ্ধ এক যুবকের লাশ এবং বাংলাদেশী সীমান্তের অভ্যন্তরে পায়ে গুলি বিদ্ধ অবস্থায় একটি বাছুর গরু পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

এদিকে সীমান্তে বিএসএফ টহল বৃদ্ধি করে এবং আনাগোনা দেখে এলাকাবাসী ময়দান বিজিবিকে খবর দিলে বিজিবির একটি টহল দলও ঘটনাস্থলে পৌছে। পরে নিহত ব্যক্তি বাংলাদেশী না ভারতীয় নাগরিক তা নিয়ে কিছুটা বিপাকে পড়ে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী। একপর্যায়ে বিএসএফ লাশটি ভারতীয় নাগরিকের বলে সনাক্ত করে।

স্থানীয়রা জানান, ভোরে গরু পার করার সময় বিএসএফ গুলি ছুড়লে ওই যুবক গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এসময় একটি গরুও পায়ে গুলিবিদ্ধ হয়।

বিজিবির ময়দান বিওপি কমান্ডার সুবেদার মো: রফিক জানান, নিহত ব্যক্তি ভারতীয় বলে বিএসএফ জানিয়েছে। পরে ভারতীয় পুলিশ লাশটি নিয়ে যায়।

Related Articles

Leave a Reply

Close
Close