দেশজুড়েপ্রধান শিরোনাম

৫ কোটি টাকার সাপের বিষসহ আটক ৩

ঢাকা অর্থনীতি ডেস্ক: চট্টগ্রামে এখন মাদকসেবীদের কাছে সর্বোচ্চ পর্যায়ের মাদক হিসেবে বিক্রি করা হচ্ছে কোবরা সাপের ভয়ংকর বিষ। ৫ কোটি টাকা মূল্যের এক পাউন্ড সাপের বিষসহ তিন কথিত তান্ত্রিককে আটকের পর বের হয়ে এসেছে চাঞ্চল্যকর এই তথ্য। এ ছাড়া উদ্ধার করা হয়েছে নানা প্রাণীর রক্তসহ প্রতারণার নানা উপকরণ। মাদকের বিকল্প হিসেবে সেবনের পাশাপাশি অন্যান্য তরল মাদকেও এই সাপের বিষ মেশানো হচ্ছে।

শনিবার (১৪ মে) নগরীর ডবলমুরিং থানা এলাকার ডিটি রোডের একটি বাসায় অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ আটক করে কথিত তিন তান্ত্রিককে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওই বাসা থেকে উদ্ধার করা হয় সাপের বিষসহ প্রতারণার নানা উপকরণ। এর মধ্যে অন্তত ১০ ধরনের প্রাণীর রক্তও রয়েছে। একদিকে জিন হাজিরের নামে প্রতারণা, অন্যদিকে মাদক ব্যবসায়ীদের কাছে সাপের বিষ বিক্রি করত এই চক্রের সদস্যরা।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, ফ্রান্সের বিখ্যাত রেড ড্রাগন কোম্পানির উৎপাদিত এক পাউন্ড ওজনের এই বিষের আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।

পৃথিবীর বিভিন্ন দেশে এই সাপের বিষ ওষুধ তৈরির কাজে ব্যবহৃত হলেও বাংলাদেশে ব্যবহার হচ্ছে মাদক সেবনে। মাদকসেবীরা যেমন নিজেরা এই সাপের বিষ সেবন করছে, তেমনি অন্যান্য তরল মাদকেও কার্যকারিতা বাড়াতে মেশানো হয় সাপের বিষ।

গোয়েন্দা পুলিশ পরিদর্শক আরিফুর রহমান বলেন, সাপের বিষ উদ্ধার এবং প্রতারণার অভিযোগে নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা হয়েছে। সেই সঙ্গে উদ্ধারকৃত সাপের বিষ পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে সিআইডির ফরেনসিক ল্যাবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close