দেশজুড়ে

ভোলা-ঢাকা নৌরুটে চালু হল ‘গ্রিন লাইন’ ওয়াটার বাস

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভোলা-ঢাকা রুটে যাত্রা শুরু করেছে ‘গ্রিন লাইন’ ওয়াটার বাস। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকার সদরঘাটে উদ্বোধন শেষে গ্রিন লাইন ভলভো ওয়াটার বাসটি ভোলার উদ্দেশে রওনা দেয়। দুপুর ১২টার দিকে ভোলার ইলিশা ঘাটে পৌঁছে। এর মধ্য দিয়ে ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রূপ নিলো।

এসময় গ্রিন লাইন পরিবহনের মালিক মো. আলাউদ্দিন বলেন, ‘আমাদের কাজ হচ্ছে মানুষকে সেবা দেওয়া। ভোলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ভোলা-ঢাকা রুটে গ্রিন লাইন সার্ভিস চালু। সেই দাবির পরিপ্রেক্ষিতে আমরা বিআইডব্লিউটিএ’র অনুমোদন নিয়ে সার্ভিস চালু করেছি। মানুষ আমাদের স্বাগত জানিয়েছে। যতো প্রতিবন্ধকতা আসুক না কেনো, এই সার্ভিস চালু থাকবে।’

জানা যায়, ওয়াটার বাসটি ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ভোলার উদ্দেশে ছাড়বে। ফের দুপুর দেড়টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। প্রায় ছয় শতাধিক যাত্রী নিয়ে প্রতিদিন যাতায়াত করবে এই জলযান।

কর্তৃপক্ষ ওপরতলার (বিজনেস ক্লাস) ভাড়া সিটপ্রতি এক হাজার ও এবং নিচতলার (ইকোনিম ক্লাস) ভাড়া সিটপ্রতি সাতশ’ টাকা নির্ধারণ করেছে। এই প্যাকেজর মধ্যে যাত্রীদের জন্য নাস্তার ব্যবস্থা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close