ধামরাইস্থানীয় সংবাদ

ধামরাইয়ে আশ্রয়ন প্রকল্পে অগ্নিকাণ্ড, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ধামরাই প্রতিবেদকঃ ঢাকার ধামরাইয়ে কুশুরা ইউনিয়নের একটি আশ্রয়ন প্রকল্পে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১০টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ভুক্তভোগী ও ফায়ারসার্ভিস কর্মীরা।

শুক্রবার(২৮ জানুয়ারি) দুপুরে জুমার নামাজের পর উপজেলা কুশুরা ইউনিয়নের টোপের বাড়ি এলাকার আশ্রয়ন প্রকল্পে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দুপুরে জুমার নামাজের পর হঠাৎ করেই আশ্রয়ণ প্রকল্পে আগুনের ধোঁয়া দেখা যায়। এলাকার লোকজন এগিয়ে গেলে পরিস্থিতি অনুকূলে না থাকায় ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

ভুক্তভোগীরা বলছেন, হঠাৎ করেই আগুন লেগে সব ঘরে ছড়িয়ে পরে। ঘরে থাকা টাকাসহ মূল্যবান ও প্রয়োজনীয় জিনিসপত্র ঘর থেকে বের করতে না পারায় সব আগুনে পুরে গেছে। দশটি ঘরে আগুন লাগায় প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ভুক্তভোগীরা দাবি করছেন।

এ বিষয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা সোহেল রানা বলেন, খবর পাওয়ার সাথে সাথেই আমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনা স্থলে গিয়ে প্রায় এক ঘন্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এখানে ১০টি ঘরে ১০টি পরিবার রয়েছে । প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে । তবে এঘটনায় বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি না হলেও প্রতিটি পরিবারের প্রায় ১ লক্ষ টাকা করে ক্ষয়ক্ষতি হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close