দেশজুড়ে

৬ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীতে ছয়টি ফার্মেসিকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একই সঙ্গে তিনটি ফার্মেসিকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) রামপুরা, রমনা, মগবাজার ও বনশ্রী এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধের ওপর তদারকি অভিযান চালিয়ে ৬ ফার্মেসিকে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক আফরোজা রহমান এবং মাসুম আরেফিন এ তদারকিতে নেতৃত্ব দেন।

সহকারী পরিচালক আফরোজা রহমান এবং মাসুম আরেফিন সংবাদমাধ্যমে জানান, এসময় ১৬টি ফার্মেসি তদারকি করা হয়। তদারকির সময় মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের অপরাধে মগবাজার এলাকায় ট্রাস্ট ফার্মা ও মেসার্স ইস্কাটন ড্রাগ স্টোরকে ৩০ হাজার টাকা করে মোট ৬০হাজার টাকা জরিমানা করা হয়। রামপুরা এলাকায় তিথি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং ফার্মেসিটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে মালিবাগ এলাকায় মা ফার্মেসি, দোহা ড্রাগ হাউস এবং তাজ ফার্মাকে ১০ হাজার টাকা করে মোট ৩০হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সব মিলিয়ে ৬ ফার্মেসিকে মোট এক লাখ টাকা জরিমানা ও তিনটি ফার্মেসিকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। বাকি ১০টিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Close
Close