আশুলিয়াপ্রধান শিরোনামবিশেষ প্রতিবেদনসাভারস্থানীয় সংবাদ
Trending

সাভার আশুলিয়ার সড়কে গাড়ি নিয়ে ওঁতপেতে থাকা ছিনতাইচক্র ডিবির জালে

রিফাত মেহেদী, বিশেষ প্রতিনিধি: পথচারী পায়ে হেঁটে, রিকশা -ভ্যানে বা কম গতির কোন বাহনে থাকলেই হলো। তাদের কাছে থাকা ব্যাগের উপর নজর পরে সড়কের শকুনি ছিনতাইচক্রের। পাশ দিয়ে এসে চলন্ত প্রাইভেটকার বা মোটরসাইকেলে বসেই হ্যাচকা টানে ছিনিয়ে নেয় সেই ব্যাগ। রিক্সায় থাকা যাত্রীদের এমন অবস্থায় প্রায়শই বড়সড় দূর্ঘটনার শিকার হতে হয়। কারণ হাতের ব্যাগ সামলাতে গিয়ে বা টানের চোটে পড়ে যায় রিকশা থেকে। ঘটনার আকস্মিকতায় অনেকে গাড়ির নাম্বারটিও নোট করার সময় পাননা। আশেপাশের কেউ খেয়াল করলেও কিছুই করার থাকেনা। মূলত ফাঁকা সড়কেই এই ঘটনা বেশি ঘটে। তখন গাড়ি সহজেই পালিয়ে যেতে সক্ষম হয়।

আশুলিয়ার পল্লীবিদ্যুত এলাকা থেকে ঈদের দুদিন আগে (৩০ জুলাই) হেঁটে বাস কাউন্টারে যাচ্ছিলেন নাজমা আক্তার(ছদ্মনাম) নামে এক গৃহবধু। কাঁধে থাকা ভ্যানিটি ব্যাগটি হ্যাচকা টানে নিয়ে যায় পাশ দিয়ে আসা একটি প্রাইভেট কার। নাজমা গাড়ির নাম্বার খেয়াল করতে না পারলেও গাড়িতে ড্রাইভার সহ দুজন ছিল তা বুঝতে পারে। ব্যাগে থাকা ৮৫ হাজার টাকা এবং মোবাইল খুইয়ে আশুলিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী নাজমার পরিবার।

সড়কে সিসি ক্যামেরার ফুটেজ থেকে গাড়িটি সনাক্ত করতে সক্ষম হয় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। গাড়ির নাম্বার (১২-৬৮৬৮) এর সহায়তায় গাড়ির মালিককে খুঁজে বের করলে জানা যায় গাড়ির মালিকই ঐদিন শিকারে বেরিয়েছিল।

ছবি: এই প্রাইভেটকার ব্যবহার করে ছিনতাই করতো তারা।

গোয়েন্দা পুলিশ জানায়, গাড়ির মালিক রেজাউল করিমকে বুধবার (১২ আগস্ট) সন্ধ্যার পর আশুলিয়ার কুটুরিয়া এলাকা থেকে পাকড়াও করে ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশ। সে জানায় তার সাথে মাসুদ নামে একজন এই ছিনতাই কাজে জড়িত। মাসুদই পল্লীবিদ্যুতের ছিনতাই এর সময় তার সাথে ছিল। মূলত মাসুদই পেশাদার ছিনতাইকারী।

রেজাউল করিম জানায় ভোররাতে আবার শিকারে বের হবে তারা। মাসুদ আসবে। রেজাউলকে নিয়ে এবার মাসুদকে ধরতে আমিনবাজার পৌছায় পুলিশ। ঠিক সময়মত হাজির হয় মাসুদ। মাসুদ আর রেজাউল দুজনেই প্রাথমিকভাবে ছিনতাই এ জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেছে জানিয়েছে পুলিশ।

ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশ(ডিবি) এর এএসআই জাহিদ বলেন, আশুলিয়া থানায় মামলা হওয়ার পর আমরা অভিযান শুরু করি। এসআই আজিজ এর পরিকল্পনায় আমরা অভিযান সফলভাবে সম্পন্ন করি। অভিযোগকারী দুজনকে সনাক্ত করেছে। এবং আটককৃতরাও তাদের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে স্বীকার করেছে।

রেজাউল করিম বাগেরহাট জেলার কচুয়া থানার ধপাখালী গ্রামের মঈনুদ্দিন মুন্সীর ছেলে। রেজাউল আশুলিয়ার কুটুরিয়ায় বসবাস করত। আর অন্যজন মাসুদ নেত্রকোনা জেলার কলমকান্দা থানার সাকুয়া গ্রামের রশিদ মিয়ার ছেলে। মাসুদ তালিকাভুক্ত ছিনতাইকারী। মানিকগঞ্জ এবং আশুলিয়া থানায় তার নামে একাধিক মামলা রয়েছে। এর আগে মাসুদকে মানিকগঞ্জের শিবালয় এবং আশুলিয়া থেকে গ্রেফতারও করা হয়েছে।

তবে পুলিশের কাছে জানিয়েছে, তারা দুজনেই একসাথে বেশকিছুদিন ধরে ছিনতাই করে আসছে। তাদের সাথে আর কেউ না থাকলেও সাভার আশুলিয়ায় এরকম আরো বেশ কিছু চক্র ছিনতাই এর সাথে জড়িত। তাদের ধরতে অভিযান অব্যাহত থাকবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close