আমদানি-রপ্তানীধামরাইপ্রধান শিরোনামশিল্প-বানিজ্যস্থানীয় সংবাদ

দেশীয় ব্র্যান্ডের গাড়ি বিদেশে রপ্তানীর লক্ষ্যে নীতিমালা প্রণয়নের উদ্যোগ (ভিডিও)

ইফাদ অটোস তৈরী করবে বিশ্বমানের লাক্সারী বাসের বডি

ধামরাই প্রতিবেদক: দেশীয় ব্র্যান্ডের তৈরিকৃত গাড়ি ভবিষ্যতে রপ্তানি করার প্রক্রিয়ার বিষয়ে কাজ করছে সরকার,পাশাপাশি করোনাকালীন সময়েও দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে বৃহষ্পতিবার ঢাকার ধামরাইয়ে বালিথা এলাকায় অবস্থিত ইফাদ অটোস প্রতিষ্ঠানের উৎপাদিত বিশ্বমানের লাক্সারী এসি-নন এসি বাসের বডি ও ট্রাকের কেবিনের পণ্য উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।

শিল্পমন্ত্রী বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের গাড়ি দেশেই উৎপাদন করা সরকারের মূল লক্ষ্য। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রীয় উন্নতি করা হবে। সেই লক্ষ্যে মন্ত্রণালয় অটোমোবাইল শিল্প বিকাশে নীতিমালা প্রণয়নের উদ্যোগ নিয়েছে। নীতিমালাটি এই শিল্পের বিকাশ ও উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সরকারের পাশাপাশি এই শিল্পের সাথে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু জানান, বেসরকারী উদ্যোগে ইতিহাসে নব দিগন্তের সূচনা করেছে ইফাদ অটোস। এতদিন এই কারখানায় শুধু গাড়ি সংযোজন করা হতো। এখন বিলাসবহুল এসি, নন-এসি বাসের বডি তৈরী করা হবে। তিনি জানান, বর্তমানে বিদেশ থেকে গাড়ি আমদানী করতে বেশ সময় লাগে। এই কারখানা চালু হওয়ার ফলে ক্রেতার চাহিদা অনুযায়ী দ্রুততম সময়ে গাড়ি সরবরাহ করা সম্ভব হবে।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্থানীয় সাংসদ মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদসহ অনেকেই।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close