দেশজুড়ে

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক শিমুলকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অর্থনীতি: সাভারে মহাসড়কে চাঁদাবাজি ও ফুটপাত বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশের পর সাংবাদিককে প্রকাশ্যে গুলি ও বোমা মেরে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় সাভার থানায় জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করার কথা জানিয়েছেন ভুক্তভোগী সংবাদকর্মী আজহারুল ইসলাম শিমুল।

জানা যায়, রবিবার (২০ আগস্ট, ২০২৩) বিকালে সাভার সিটি সেন্টারের সামনে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে অন্য সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ছিলেন আজহারুল ইসলাম শিমুল। এ সময় রাজীব নামে এক ব্যক্তি এই রিপোর্টারের খোঁজ করতে থাকেন। পরে রিপোর্টার শিমুল এগিয়ে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন ওই ব্যক্তি। এক পর্যায়ে ওই রিপোর্টারকে গুলি করে ও বোমা মেরে হত্যার হুমকি দিয়ে কিছু বুঝে ওঠার আগেই সটকে পড়েন।

সাংবাদিক আজহারুল ইসলাম শিমুল বলেন, মহাসড়কে চাঁদাবাজি নিয়ে অনুসন্ধানী রিপোর্ট প্রকাশিত হওয়ার পর চাঁদাবাজি বন্ধে তৎপর হয় পুলিশ। রাজীবের সম্পর্কে প্রাথমিক ভাবে জেনেছি তিনি হকার্স লীগ নেতা কাদের মোল্লার অনুসারী। একাধিক সংবাদ প্রকাশের জেরে ক্ষুব্ধ হয়েই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে ঢাকা অর্থনীতি’র সাংবাদিক ও আজহারুল ইসলাম শিমুলকে প্রকাশ্যে হত্যার হুমকিদাতাকে অবিলম্বে আটক করে আইনানুগ ব্যাবস্থা নেয়ার দাবি জানিয়েছেন সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের সব সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এ ব্যাপারে সাভার থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, সাংবাদিক শিমুলকে হত্যার হুমকির ঘটনায় অভিযোগ দায়ের করতে বলা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরএম/সাভার

Related Articles

Leave a Reply

Close
Close