দেশজুড়ে

অতিরিক্ত ভাড়া আদায়ে আরিচা-পাটুরিয়ায় গাড়ি ধরে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মানিকগঞ্জের আরিচা ও পাটুরিয়া ঘাটে ঈদ ফেরত যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে কয়েকটি পরিবহনকে প্রায় ৩৮ হাজার টাকা জারিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত ভাড়া ফেরত দেয়া হয়।

শনিবার (৮ জুন) দিনভর এই অভিযান পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এএফএম ফিরোজ মাহমুদ।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, পাটুরিয়া এবং আরিচা ঘাট থেকে ঢাকা রুটের পরিবহনে মালিকরা অতিরিক্ত ভাড়া আদায় করছে এমন সংবাদের ভিত্তিতে এই দুই ঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় এ দুটি রুট থেকে মানিকগঞ্জ, নবীনগর, গাবতলী ও ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত মূল্যের দ্বিগুণ ভাড়া রাখার অপরাধে নীলাচল, শুভযাত্রা, লাক্সারি, জিহালসহ বেশকিছু পরিবহনকে মোট ১৫টি মামলায় ৩৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে অতিরিক্ত ভাড়া ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়।

এছাড়া দুটি রুটের পরিবহন মালিক-চালকদের নির্ধারিত হারে ভাড়া আদায়ের জন্য সতর্ক করা হয়।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ জানান, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। কোনো পরিবহন যদি অতিরিক্ত ভাড়া দাবি করে তাহলে যাত্রীদের উভয় ঘাটেই বাসস্ট্যান্ড সংলগ্ন প্রশাসনের কন্ট্রোলরুমে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close