দেশজুড়েপ্রধান শিরোনাম

ঘোড়া জবাই করে মাংস বিক্রি, ২ জনকে কারাদণ্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দিনাজপুরের বিরলে ঘোড়া জবাই করে মাংস বিক্রির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজনকে ছয় মাস করে কারাদণ্ড ও একজনকে ২৫ হাজার জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীর তাদের সাজা দেন।

স্থানীয়রা জানান, বিরলের কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম ও কাঠ ব্যবসায়ী কাইয়ুম আলী শুক্রবার সকালে কাজীপাড়া এলাকায় একটি ঘোড়া জবাই করেন। এ সময় তারা ২শ টাকা কেজি দরে ঘোড়ার মাংস বিক্রি করেন। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলে স্থানীয় কাজীপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি লোকমান হাকিম বিরল থানায় অভিযোগ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে শফিকুল ইসলাম ও কাইয়ুম আলী পালিয়ে যান। এ সময় ঘটনাস্থল থেকে কাইয়ুম আলীর ছোট ভাই রায়হান আলীকে দুই কেজি ঘোড়ার মাংসসহ আটক করে নিয়ে যায় পুলিশ। পরে শফিকুল ইসলাম ও কাইয়ুম আলীকেও আটক করা হয়।

বিরল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল জানান, ঘোড়া জবাই ও ঘোড়ার মাংস বিক্রি আইনসম্মত নয়। এ নিয়ে এলাকায় পরিস্থিতি উত্তপ্ত হলে তাৎক্ষণিকভাবে এলাকায় গিয়ে রায়হান আলী নামে একজনকে দুই কেজি ঘোড়ার মাংসসহ আটক করা হয়। পরে সন্ধ্যায় এ ঘটনার হোতা শফিকুল ইসলাম ও আব্দুল কাইয়ুমকেও আটক করা হয়।

এদের মধ্যে কাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম ও কাঠ ব্যবসায়ী কাইয়ুম আলীকে ছয় মাস করে কারাদণ্ড ও রায়হান আলীকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

Related Articles

Leave a Reply

Close
Close