তথ্যপ্রযুক্তি

অনলাইনে কেনাকাটা: প্রতারণার নতুন কৌশল

অনলাইনে প্রতারকদের নিত্যনতুন ফাঁদে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্রেতারা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তথ্যপ্রযুক্তির বিকাশে অনলাইনে কেনাকাটায় জীবনযাত্রা সহজ করছে ঠিকই, তবে এই প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রতারণার অভিযোগও কম নয়। প্রতারকদের নিত্যনতুন ফাঁদে ক্ষতিগ্রস্ত হচ্ছেন সাধারণ ক্রেতারা। অনলাইনে চটকদার বিজ্ঞাপন দেখে অনেকে পণ্য কিনে নানাভাবে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন।

ক্রেতারা দাবি করছেন, তারা যে পণ্য অর্ডার করেন, অনেক সময় সেটা না দিয়ে তার পরিবর্তে অন্য কিছু দেওয়া হয় । অগ্রিম টাকা নিয়ে পণ্য দিচ্ছে না কোনো কোনো অনলাইন শপিং সংস্থা।

সাম্প্রতিক চট্টগ্রাম চকবাজারের এফ.বি.বি.ডি ফ্রি বেস্ট বিডি. লিমিটেড অনলাইন শপিং সংস্থার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করেছেন ক্রেতারা। অগ্রিম টাকা দিয়ে হয়রানির স্বীকার হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্রেতা জানান,আমি ঘড়ি কেনার জন্য ১৬ দিন আগে চারশত টাকা সার্ভিস চার্জ দিয়েছি এফ.বি.বি.ডি ফ্রি বেস্ট বিডি. লিমিটেড এর বিকাশ নাম্বারে। কিন্তু তারা ঘড়ি পাঠায়নি। আমি মুঠোফোনে যোগাযোগ করলে তারা ফোন রিসিভ করছে না। তাদের সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক পেজ ও নিজস্ব অনলাইন সাইট রয়েছে। ওয়েবসাইটঃ https://freebestbd.com/, ফেসবুক পেজঃ https://www.facebook.com/FreebestStore

অনলাইনে পণ্য কিনে বুঝে পাওয়ার পূর্বে ডেলিভারি চার্জ বা আংশিক বিলের নামে কোন ধরনের লেনদেন না করার পরামর্শ দেন ভুক্তভোগীরা।

Related Articles

Leave a Reply

Close
Close