দেশজুড়েপ্রধান শিরোনাম

অপসংস্কৃতি না থাকলে দেশ আরও এগিয়ে যেতো: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: সমালোচনা থাকবে, এটা গণতন্ত্রের অলঙ্কার। অপসংস্কৃতি না থাকলে দেশ আরও এগিয়ে যেতো বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে গন্ডগোল সৃষ্টি করতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে গণতন্ত্র মঞ্চের নেতারা মারামারি করেছে। তারা অনুমতি ছাড়া সচিবালয়ের মতো স্পর্শকাতর এলাকায় ঢোকার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় তারা পুলিশ সদস্যদের মারধর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বলপ্রয়োগ করতে বাধ্য হয়।

বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, রুহুল কবির রিজভীর এমন বক্তব্যকে ভিত্তিহীন বলে মন্তব্য করেন তিনি। বলেন, তাদের নেতাকর্মীরা তো প্রতিদিন মুক্তি পাচ্ছে।

প্রসঙ্গত, বুধবার (২৮ ফেব্রুয়ারি) পুলিশি বাধায় পণ্ড হয়ে যায় গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের অভিযোগে দুপুরে রাজধানীর জিরো পয়েন্ট এলাকা থেকে সচিবালয় ঘেরাও করতে যান গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা। তবে পুলিশের দেয়া ব্যারিকেড ভেঙে দলটির নেতাকর্মীরা সচিবালয় প্রবেশের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close