দেশজুড়ে

ভেঙ্গে দেয়া হল আ.লীগ নেতার অবৈধ মার্কেট

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড়হরণ এলাকায় রেলওয়ের প্রায় ৪৮ শতাংশ জায়গা দখল করে দুই আওয়ামী লীগ নেতার বানানো অবৈধ মার্কেট উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত আশুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগকে নিয়ে এ উচ্ছেদ অভিযান চালান। তিন বছর আগে নির্মিত ওই মার্কেটটিতে ১০৬টি দোকান রয়েছে।

অভিযানের সময় রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী, কানুনগো মো. ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ এলাকার ভাটপাড়া মৌজাস্থ ওই জায়গাটি কৃষিকাজের জন্য মাদরাসার নামে বন্দোবস্ত দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু সেই জায়গায় কৃষিকাজ না করে বড়হরণ ইসলামিয়া দাখিল মাদরাসার নামে মার্কেট নির্মাণ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খাঁ ও মাদরাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ। তারা সবাই একাধিক দোকান নিয়ে সেগুলো বিক্রি করে দেন।

দখলকারীদের একজন বড়হরণ ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো. সুলতান উদ্দিন আহমেদ বলেন, কৃষিজমির নামে জায়গাটি বন্দোবস্ত নিয়েছিলাম। বাণিজ্যিক লিজের জন্য আবেদন করলেও সেটি গ্রহণ করা হয়নি। অবশেষে উচ্ছেদ করে দেয়া হলো।

রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী বলেন, মার্কেট উচ্ছেদ করার জন্য দখলদারদের আগেই নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা জায়গাটি দখলমুক্ত করেনি। সেজন্য ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়েছে। রেলেওয়ে জায়গা অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close