দেশজুড়েপ্রধান শিরোনাম
Trending

অপ্রয়োজনে রাস্তায় বের হলেই ধরবে পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বুধবার (২৫ মার্চ) থেকে রাজধানীর রাস্তায় চলাচলে নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না।

এ ছাড়া পুলিশের পক্ষ থেকে দিনে দুই দফায় দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন (জল কামান) দিয়ে রাজধানীর রাস্তাগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে।ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না। যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। সেক্ষেত্রে পুলিশ তাদের সহায়তা করবে। তা ছাড়া পুলিশের পক্ষ থেকে সবাইকে বাড়িতে থাকতেও অনুরোধ করা হচ্ছে।

ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা উদ্যোগের মধ্যে বুধবার থেকে ডিএমপির ৮টি ক্রাইম বিভাগের রাস্তায় জল কামান দিয়ে জীবাণুনাশক ছিটানো হবে। সকাল ১০টা থেকে ১২টার মধ্যে আর দ্বিতীয় দফায় বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টার মধ্যে এই কার্যক্রম চলবে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ৮ টি বিভাগ একসঙ্গে জল কামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে।

এতে ঢাকায় এক সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক রাস্তায় ছিটানো সম্ভব হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close