দেশজুড়েপ্রধান শিরোনাম

অর্থনীতিতে নতুন ধাক্কা আসার শঙ্কা প্রকাশ প্রধানমন্ত্রীর

ঢাকা অর্থনীতি ডেস্ক: নতুন করে অর্থনীতিতে ধাক্কা আসার শঙ্কা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, রুশ-ইউক্রেন লাগলো, তার ওপর স্যাংশ, পরিবহন-পরিচালন খরচ, জিনিসের দাম বাড়লো… ফিলিস্তিনে ইসরায়েল হামল করলো, এ নিয়ে আমরা নিন্দা জানাই। সবসময় আমার ফিলিস্তিনের সঙ্গে আছি। এ অবস্থায় জিনিসের দাম আরও বাড়বে। এরমধ্যে আমেরিকা হুতিদের আক্রমণ করলো। এটা যখন শুরু হয়ে গেলো তখন তো অর্থনীতিতে আরেকটা ধাক্কা আসবেই।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, আমাদের এখন মূল কাজ হচ্ছে উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং জিনিসপত্রের দাম যা বেড়েছে তা নিয়ন্ত্রণ করা। গ্রামে-গঞ্জে তেমন অসুবিধা নেই, ঢাকা শহরে একটু সমস্যা, মানুষের কষ্ট হচ্ছে, সেখানে জীবনযাত্রার মান একটু বেশি। বাজারে কিন্তু পণ্যের ঘাটতি নেই। কিন্তু মনে হয় যে, কেউ জিনিসপত্রের দাম বাড়িয়ে মানুষকে হয়রানি করে। আমাদের সেদিকে নজরদারি বাড়াতে হবে।

এ সময় তিনি খাদ্য উৎপাদন বাড়াতে আবারও তাগিদ দেন। শেখ হাসিনা বলেন, যুদ্ধ লাগার পর থেকে খাদ্য উৎপাদন বাড়ানোর আহ্বান জানিয়ে আসছি আমি। বলেছি, খাদ্যের ওপর চাপ আসবে। আমাদের গাছ লাগালেই তো ফল হয়। নিজেদের খাদ্যের ব্যবস্থা আমরা নিজেরাই করবো।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close