খেলাধুলা

আইপিএল শুরুর দিন ঘোষণা বিসিসিআই’র

ঢাকা অর্থনীতি ডেস্ক: ২০২৪ সালের আইপিএলকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজিগুলো। আগামী ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নিলাম। তবে তার আগেই জানা গেলো কবে থেকে মাঠে গড়াচ্ছে ২৪ সালের আসর। যদিও নির্দিষ্ট ভাবে এখনো কোন তারিখ প্রকাশ করা হয়নি।

আগামী মার্চ-এপ্রিল মাসে ভারতের লোকসভা নির্বাচন হতে পারে। সে কথা মাথায় রেখেই আপিএলের সম্ভাব্য সময় সূচি প্রকাশ করলো বোর্ড সভাপতি জয় শাহ। নির্বাচনের আগে অর্থাৎ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে নারীদের আইপিএল। গেল শনিবার তাদের নিলাম শেষ করার পর পুরুষদের আইপিএল নিয়েও কথা বলেন বোর্ড সভাপতি। জানান আগামী মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএল। যা শেষ হবে মে মাসের শেষ অথবা জুনের প্রথম সপ্তাহের মধ্যে।

এদিকে, প্রথমবারের মতো দেশের বাইরে অনুষ্ঠিতব্য আইপিএলের নিলামে মোট ১০ ফ্র্যাঞ্চাইজি কিনতে পারবে ৭০ জন ক্রিকেটারকে। যার মধ্যে বিদেশী ক্রিকেটার থাকবেন সর্বোচ্চ ৩০ জন। সব মিলিয়ে দলগুলো খরচ করতে পারবে ২৬২ কোটি ৯৫ লাখ যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪৭ কোটি টাকা।

তবে পুরুষদের আইপিএলের সম্ভাব্য তারিখ না দিলেও নির্ধারিত হয়েছে নারী আইপিএল শুরুর দিনক্ষণ। দ্বিতীয়বারের মতো স্মৃতি মান্ধানাদের আইপিএল শুরু হতে পারে ফেব্রুয়ারীর শুরুতে। একই সাথে জানিয়েছেন বিশেষ কিছু সমস্যার কারণে এবার একটি রাজ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী আইপিএল। যদিও এর আগে বোর্ড জানিয়েছিলো একাধিক শহরেই হবে নারীদের ম্যাচগুলি। অপরদিকে পরিস্থিতি বিবেচনায় বদলাতে পারে আইপিএলের সময় সূচি, সে কথাও জানিয়ে রেখেছেন বোর্ড সভাপতি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close