দেশজুড়ে

আওয়ামী লীগ জনগণের দল, শেখ হাসিনা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আওয়মী লীগের জাতীয় সম্মেলনে মন্তব্য করেছেন আওয়ামী লীগ জনগণের দল, ক্ষমতায় বসে এর জন্ম হয়নি বলে জানিয়েছে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুদিন ব্যাপী ২১তম জাতীয় সম্মেলনের প্রথম দিনের ভাষণে তিনি দল হিসেবে আওয়ামী লীগের সংগ্রাম ও বঙ্গবন্ধুর কীর্তিগাথা তুলে ধরে নেতাকর্মীদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন শেখ হাসিনা।

এর আগে বর্ণাঢ্য আয়োজনে, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয় দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন।

শুক্রবার বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করেন।

শুরুতেই জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। এ সময় দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ২১তম কাউন্সিল উদ্বোধন করা হয়।

পরে বাংলাদেশ সৃষ্টির ইতিহাস তুলে ধরেন শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে উঠে আসে বৃটিশ বিরোধী আন্দোলন, দেশভাগ, ভাষা আন্দোলন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ৬৬ সালের ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণঅভুত্থান থেকে শুরু করে উঠে মহান মুক্তিযুদ্ধের ইতিবৃত্ত। উঠে আসে স্বাধীন বাংলাদেশ পুনঃগঠনে নেয়া উদ্যোগ এবং সোনার বাংলা গঠনে জাতির জনকের স্বপ্নও। উদ্বোধনী দিনের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল। জনগণের কল্যাণেই আওয়ামী লীগকে কাজ করার আহ্বান জানান তিনি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close