দেশজুড়ে

আখাউড়ায় ট্রেনে ঢিল ছোড়ার সময় হাতেনাতে ধরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ট্রেনে ঢিল ছোড়ার অভিযোগে আলাউদ্দিন ও জাবেদ মিয়া নামের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ঢাকাগামী আন্তঃনগর মহানগর গোধূলী ট্রেনে ঢিল ছোড়ার সময় তাদেরকে হাতেনাতে আটক করা হয়। সোমবার(১৬ নভেম্বর) দুপুরে গ্রেফতার দু’জনকে আদালতে সোপর্দ করা হয়।

গ্রেফতারকৃত হলো-আখাউড়া উপজেলার মনিয়ন্দ গ্রামের সুমন মিয়ার ছেলে মো. আলাউদ্দিন (২৩) এবং নবীনগর উপজেলার বড়াইল গ্রামের বকুল মিয়ার ছেলে জাবেদ মিয়া (২১)।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাকিউল আজম জানান, রবিবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকাগামী মহানগর গোধূলী ট্রেনটি স্টেশন ছাড়ার পরপরই ওই দুই যুবক ঢিল ছোড়ে। স্টেশনে দায়িত্বরত পুলিশ তাদেরকে হাতেনাতে আটক করে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে সোমবার আদালতে পাঠানো হয়।

সূত্রে জানা গেছে, প্রতি মাসে চলন্ত ট্রেনে পাথর ছুড়ে মারার ঘটনা ঘটছে ৩০-৩৫টি। গড়ে প্রতিদিন বিভিন্ন ট্রেনের প্রায় ২০টি দরজার গ্লাস পাথর নিক্ষেপের কারণে ভাঙছে। জনবল সংকটসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ বিষয়টি এড়িয়ে গেলেও গত ৫ বছরে এ রকম ঘটনা ঘটেছে দুই হাজারেরও বেশি। এসব গ্লাসের একেকটির দাম ১৫ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ। একই সঙ্গে পাথরের আঘাতে প্রায় প্রতিদিনই কোনো না কোনো যাত্রীর চোখ, মুখ ও মাথায় আঘাত লাগছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close