বিনোদন

আগামী বছর মুক্তি পাবে ‘রিকশা গার্ল’

ঢাকা অর্থনীতি ডেস্ক: আয়নাবাজির সাফল্যের পর অমিতাভ রেজা চৌধুরীর দ্বিতীয় চলচ্চিত্র রিকশা গার্লের শেষভাগের দৃশ্যধারণ চলছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটিতে। সবুজ বিস্তৃত মাঠ, মাঝেমধ্যে ছোট ছোট কটেজ, ফুলের বাগান, পুকুরের পাশে শানবাঁধানো ঘাট। সবকিছুই পরিপাটি।

দেশীয় চলচ্চিত্রের সুদুর প্রসারী পরিকল্পনা থেকে এসব করা হয়েছে বঙ্গবন্ধু ফিল্ম সিটি গাজীপুরের কবিরপুরে। মোট ৩১৭ বিঘা জমি নিয়ে এর উদ্যোগটা স্বাধীনতা যুদ্ধের পরপরই নেয়া হয়েছিল। সবুজের একপাশে গড়ে উঠেছে বস্তি। যে বস্তি ঘিরে রয়েছে কিছু দোকানপাট, রিকশা গ্যারেজ, এখানে-ওখানে এঁটে রাখা সিনেমার পোস্টার। এখানে চলছে সিনেমার শুটিং। নাম রিকশা গার্ল ।

রিকশা গার্ল ছবির গল্প নাইমা নামের এক সাহসী কিশোরীকে নিয়ে, যে পরিবারের প্রয়োজনে অসুস্থ বাবার রিকশা নিয়ে পুরুষ বেশে বের হয় রাস্তায়। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন কথাশিল্পী মিতালি পারকিন্সের কিশোর সাহিত্য অবলম্বনে ছবিটি তৈরি হচ্ছে। তবে শুধুমাত্র এ গল্পে মুগ্ধ হয়ে নয়, বিলুপ্তপ্রায় রিকশা পেইন্টিংকে বাঁচানো ও সারাবিশ্বের সামনে তুলে ধরাও পরিচালকের অন্যতম লক্ষ্য।

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটির ভেতরে বানানো হয়েছে বিশাল সেট, কৃত্রিম সেই বস্তিতে চলছে দৃশ্যধারণ। ক্যামেরার সামনে নাইমা চরিত্রে কাজ করা নভেরা রহমানের সাথে ছিলেন ব্যতিক্রমী এক চরিত্রে অভিনয় করা চিত্রনায়িকা চম্পা।

আয়নাবাজীখ্যাত পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর এ ছবির চিত্রনাট্য করেছেন নাফিস আমিন ও শর্বরী জোহরা আহমেদ। পরিচালকের পাশাপাশি ছবিটি প্রযোজনা করছেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

এর পোষ্ট প্রোডাকশনের কাজ হবে এই বছর পুরোটা সময়। এই ছবির ৮০শতাংশ ডায়লগ ইংরেজিতে তাই ২০২০ সালে প্রথমে আন্তর্জাতিকভাবে ছবিটি মুক্তি দেয়া হবে। পরে বাংলাদেশে এটি মুক্তি পাবে।

Related Articles

Leave a Reply

Close
Close