বিনোদন

আজীবন সম্মাননা পাচ্ছেন সংগীত শিল্পী রফিকুল আলম

ঢাকা অর্থনীতি ডেস্ক: আজীবন সম্মাননা পাচ্ছেন বিশিষ্ট সংগীত শিল্পী রফিকুল আলম। সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ডের ২০তম আসরে সংগীতে বিশেষ অবদানের জন্য সম্মানিত করা হবে তাকে। কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) সূত্রে এমনটাই জানা গেছে।

১৯৭১ সালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন রফিকুল আলম। ২০১৩ সাল পর্যন্ত তিনি চলচ্চিত্রের জন্য ৩০০-এর অধিক প্লেব্যাক করেছেন। রফিকুল আলম দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তার বেড়ে ওঠা রাজশাহীতে। বড়ভাই সরোয়ার জাহান স্থানীয় খ্যাতিমান গায়ক ছিলেন। তিনি পণ্ডিত হরিপদ দাশ, আবদুল জব্বার এবং কলকাতার ওস্তাদ সাগীরউদ্দিন খানের অধীনে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

দেশের প্রধান জাতীয় দৈনিক, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমের সাংস্কৃতিক সাংবাদিকদের সংগঠন সিজেএফবি। শুক্রবার (২৪ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে ‘সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২০’। বর্ণাঢ্য আয়োজনে দেশসেরা তারকাদের উপস্থিতিতে উদযাপিত হবে এই অনুষ্ঠানটি।

চলচ্চিত্র, সংগীত ও টেলিভিশন মাধ্যমে বছর সেরা তারকাদের পারফর্মেন্সের ভিত্তিতে সংগঠনের সদস্যদের জরিপে এই পুরস্কার দেওয়া হবে। এবারের আসরে আজীবন সম্মাননা ও বিশেষ বিভাগে ২টি পুরস্কারসহ ২০টি বিভাগে মনোনয়ন পেয়েছেন মোট ৬০ জন।

Related Articles

Leave a Reply

Close
Close