দেশজুড়েপ্রধান শিরোনাম

আজ রাত ১২টার পর থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা লকডাউন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউপিকে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার সদর ইউপি সম্মেলন কক্ষে এক জরুরি সভায় স্বাস্থ্য বিভাগের সুপারিশে আগামী ২১ দিনের জন্য এ লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করেন জেলার শীর্ষ কর্মকর্তারা। যা রাত ১২ টার পর থেকে কার্যকর করা হবে।

রূপগঞ্জের ইউএনও মমতাজ বেগম জানান, রূপগঞ্জ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এরইমধ্যে উপজেলার বেশ কিছু এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

এসব এলাকা লকডাউনের আওতায় আনতে বৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ ইউপির সম্মেলন কক্ষে জরুরি সভা হয়।

এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের ডিসি জসিম উদ্দিন, এসপি জায়েদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ, এএসপি (গ-অঞ্চল) মাহিন ফরাজী, ইউএনও মমতাজ বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন, উপজেলা চেয়ারম্যান শাজাহান ভূইয়া, সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান, সদর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন ভূইয়াসহ জেলা ও উপজেলার শীর্ষ কর্মকর্তারা।

সভায় রূপগঞ্জ ইউপিকে অধিক সংক্রমিত অঞ্চল হিসেবে রেড জোন চিহ্নিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সংক্রমণ রোধে বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে ইউপিটি আগামী ২১ দিনের জন্য পুরোপুরি লকডাউনের আওতায় আনা হবে বলে সিগ্ধান্ত গ্রহণ করা হয়।

ডিসি জসিমউদ্দিন বলেন, এটি স্বাস্থ্য বিভাগের সুপারিশক্রমে একটি পাইলট প্রকল্প। যেহেতু এর আগেও রূপগঞ্জ লকডাউনে ছিল। আমরা সেই অভিজ্ঞতার আলোকে কাজ করবো। লকডাউন নিশ্চিতের প্রধান বিষয় হচ্ছে বাসিন্দাদের খাদ্য ও নিরাপত্তা নিশ্চিত করা।

আমরা এ বিষয়ে সর্বাত্মক ব্যবস্থা নিচ্ছি। লকডাউন নিশ্চিতের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর দল ও ভ্রাম্যমাণ আদালতের আলাদা মনিটরিং থাকবে। যদি অবস্থার অবনতি ঘটে তাহলে পর্যায়ক্রমে আমরা উপজেলার অন্যান্য অধিক আক্রান্ত এলাকা লকডাউনের আওতায় আনবো।

তিনি আরো বলেন, রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতের জন্য টেলিমেডিসিন, নমুনা সংগ্রহে আলাদা দল গঠন, হোম ডেলিভারি সার্ভিস, স্বাস্থ্যকর্মী, মৃতের দাফন-সৎকার ব্যবস্থাপনাসহ লকডাউন এলাকার বাসিন্দাদের কষ্ট লাগবে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করব।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close