খেলাধুলাপ্রধান শিরোনাম

আজ স্কটল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ঢাকা অর্থনীতি ডেস্ক: অপেক্ষার প্রহর শেষ হচ্ছে আজ। পর্দা উঠছে টি টোয়েন্টি বিশ্বকাপের। প্রস্তুত ওমানের আল আমিরাত।
প্রথম পর্বের প্রথম দিনেই প্রতিপক্ষ স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ওমানের আল আমিরাতে ম্যাচ শুরু রাত ৮টায়।

ওমানের আল আমিরাত স্টেডিয়াম যেন ধু ধু মরুভূমির মাঝে এক চিলতে সবুজ। দেশটা অচেনা কিন্তু কন্ডিশন নয়। দিনের বেলায় তাপমাত্রা ৩৩ ডিগ্রি, রাতে ঘাসের উপর শিশিরের চাদর। এতো মিরপুর আর সাগরিকার চিরচেনা রূপ। স্কটল্যান্ড ম্যাচকে সামনে রেখে তাই কন্ডিশন নিয়ে ভাবনা কম বাংলাদেশের।

পিঠের ব্যথায় তিন প্রস্তুতি ম্যাচ মিস করছেন রিয়াদ। তবে এখন সম্পূর্ণ ফিট। আইপিএল শেষে দলের সাথে যোগ দিয়েছেন সাকিব। যা পূর্ণ করেছে টাইগারদের অস্ত্রভান্ডার। ওপেনিংয়ে যে নাইম-লিটন জুটি এতদিন ছিল নিয়মিত, তা ক্লিক করেনি গেল দুই প্রস্তুতি ম্যাচে। ওদিক থেকে ওয়ান ডাউনে হেসেছে সৌম্যর ব্যাট। ওপেনিংয়ে নিজেকে এনেছেন বিবেচনায়।

বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে বলেছেন তেমনটিই। নাইম-লিটনের পাশাপাশি ওপেনিং স্লটে বিবেচনায় থাকবে সৌম্যও। এদিকে, নিউজিল্যান্ড সিরিজ থেকেই ব্যাড টাচে আছেন মুশফিক। পাচ্ছেন না রান, তবুও মুশিতে ভরসা রাখতে আবারও ক্যাপ্টেন মাহমুদুল্লাহর আহ্বান।

এদিকে চতুর্থবারের মত টি টোয়েন্টির বিশ্ব আসরে পা রেখেছে স্কটল্যান্ড। প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডস ও নামিবিয়া দুই দলের বিপক্ষেই এসেছে জয়। এতেই আত্মবিশ্বাসের চূড়ায় স্কটিশ কোচ শন বার্জার। গণমাধ্যমকে জানিয়েছেন পাপুয়া নিউগিনি আর ওমানের চেয়ে বড় দল নয় বাংলাদেশ। প্রতিপক্ষ কোচের এই মন্তব্য কিভাবে দেখছেন রিয়াদ? এমন প্রশ্নের জবাবে রিয়াদ বলেন, ‘আমরা সে কথা নিয়ে চিন্তিত নয়। দলের প্রতি আমার ভরসা রয়েছে, আমরা সবাইকে সম্মান করি, সবাইকে সমানভাবে দেখি। আমরা যদি আমাদের সেরাটা দিতে পারি তাহলে আমরা অবশ্যই ভালো করব।’

কথার লড়াইয়ে ব্যস্ত থাকুক প্রতিপক্ষ। দাগতে থাকুক গোলা। টাইগাররা প্রস্তুত, মাঠে যে হবে খেলা।

Related Articles

Leave a Reply

Close
Close