স্বাস্থ্য

আটকে পড়া বাংলাদেশিদের আনতে যাচ্ছে বিশেষ বিমান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাস সংক্রমণের কারণে অবরুদ্ধ চীনের নগরী উহান শহরে আটকে পড়া তিন শতাধিক বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

শুক্রবার(৩১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট তাদের আনতে চীনের উদ্দেশে রওনা হবে। মধ্যরাতে বিমানটি তাদের নিয়ে ঢাকায় ফিরবে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এদিকে করোনভাইরাসের কারণে চীন থেকে ফিরতে আগ্রহী ৩৭০ বাংলাদেশি নাগরিক নিবন্ধিত হয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, চীনের অনুমোদন সাপেক্ষে তাদের শনিবার দেশে ফিরিয়ে আনা হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানান, তাদের আনা হলে ঢাকায় হজ ক্যাম্প ও উত্তরার একটি হাসপাতালে আলাদা করে বিশেষ পর্যবেক্ষণে নির্দিষ্ট সময় পর্যন্ত রাখা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, চীনে বাংলাদেশি দূতাবাস থেকে উহানে বসবাসরত বাংলাদেশিদের তালিকা তৈরির কাজ শেষ। প্রত্যেকের নাম ও টেলিফোন নম্বর এবং ই-মেইল অ্যাড্রেস দূতাবাসের সংগ্রহে রয়েছে। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন দূতাবাস কর্মকর্তারা। একই সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে দূতাবাসের সঙ্গে এবং করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতির হালনাগাদ অবস্থা জানা হচ্ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী চীনে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের এখন পর্যন্ত কারও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়নি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close