দেশজুড়ে

আদালতে তারেক-জোবায়দার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন আরও দুজন

ঢাকা অর্থনীতি ডেস্ক: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আরও দুজন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

বৃহস্পতি বার (২৫মে) ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান দুই সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেন। এর আগে গত রোববার মামলার বাদী দুদকের উপপরিচালক জহিরুল হুদা আদালতে সাক্ষ্য দেন।

আজ সাক্ষ্য দেওয়া দুজন হলেন দৈনিক দিনকাল পত্রিকার হিসাবরক্ষক এমরাজ আলী শিকদার ও কোষাধ্যক্ষ আজাদ ইকবাল।

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এ মামলায় গত ৫ জানুয়ারি দুজনের সম্পদ ক্রোকের আদেশ হয়েছিল। এর আগে গত বছরের ১ নভেম্বর তাঁদের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আইনজীবী ও আদালত সূত্র জানিয়েছে, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবায়দা রহমান ও তাঁর মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা ও দুর্নীতির মামলায় দণ্ডিত তারেক রহমান এক যুগের বেশি সময় ধরে সপরিবার যুক্তরাজ্যে অবস্থান করছেন। তাঁকে দেশে ফেরাতে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে বিভিন্ন সময় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিএনপির অভিযোগ, রাজনীতি থেকে দূরে রাখতে তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close