সাভারস্থানীয় সংবাদ

আধিপত্যকে কেন্দ্র করেই সাভারে হুমায়ন কবির হত্যাকান্ড

নিজস্ব প্রতিবেদক: গত ১১ এপ্রিল সাভারের সেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ন কবির সরকারকে কুপিয়ে নদীতে ফেলে দেয়ার হত্যাকান্ডের মুল রহস্য বাজার দখল, ঝুট ব্যবসাসহ আধিপত্য বিস্তার। হুমায়ুন কবির সরকার খুনের প্রধান আসামী ফারুক হোসেন পারভেজকে গ্রেপ্তারের পর রিমান্ডে জিজ্ঞাসাবাদে এমন তথ্য পাওয়া গেছে বলে জানান সাভার ডিবি পুলিশের এস আই আবদুল আজিজ হোসেন।

দুই দিনের রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার দুপুরে (২৭ জুন) আদালতে পাঠানো হলে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়। এরআগে গত ২৪ জুন আমিনবাজার ইউনিয়নের বড়দেশী পূর্বপাড়া থেকে তাকে গোপন সংবাদের ভিত্তিতে ফারুক হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে আদালত তাকে দুইদিনের রিমান্ড দেয়।

গ্রেফতারকৃত পারভেজ সাভারের রাজফুলবাড়িয়া এলাকার আব্দুল কাইয়ুমের ছেলে। এ ঘটনায় আরও আসামি আমিনুল, আলম, আলমগীর, শুকুর ও হান্নান এখনো পলাতক রয়েছে।

সাভার গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আসামীকে আটক করা হয়েছে। এ সময় আসামির নিকট থেকে ১৫০পিস ইয়াবা, ২০গ্রাম হিরোইন, ১টি পিস্তল এবং ৩রাউন্ড গুলি জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, হেমায়েতপুর এলাকার কাঁচার বাজার দখল, কারখানার ঝুট ব্যবসা নিয়ন্ত্রণকে কেন্দ্র করে এই হত্যাকান্ড হয়েছে।

উল্লেখ্য, এ বছরের ১১এপ্রিল (বৃহস্পতিবার) সাভারের রাজফুলবাড়িয়া এলঅকায় ১০ থেকে ১২ জন মিলে হুমায়ুন কবিরকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। পরে সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে পাশের ধলেশ্বরী নদীতে ঝাঁপ দেন। এরপর সন্ত্রাসীরা ট্রলারে করে নদীতে নেমে তাকে কুপিয়ে ও টেঁটা দিয়ে হত্যা করে। পরে গুমের উদ্দেশ্যে ভারী বস্তুর সঙ্গে মরদেহ বেঁধে ডুবিয়ে দেয়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তত্ত্বাবধায়নে ১৪এপ্রিল সাভারের ধলেশ্বরী নদী থেকে ভাসমান অবস্থায় হুমায়ুন কবির সরকারের মরদেহ উদ্ধার করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close