অন্যদিকেদেশজুড়েপ্রধান শিরোনাম

আপিলে বিজিবির ১৯৬ মুক্তিযোদ্ধাকে সব সুবিধা দেয়ার নির্দেশ বহাল

ঢাকা অর্থনীতি ডেস্ক: গেজেট বাতিল করা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৯৬ মুক্তিযোদ্ধাকে ভাতা ও আর্থিক সুবিধাদি দিতে নির্দেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চুয়াল আপিল বিভাগ এ বিষয়ে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল খারিজের আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী আহসানুল করীম। সঙ্গে ছিলেন আইনজীবী সাবরিনা জেরিন ও মো. আব্দুল কাইয়ূম।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী মো. আব্দুল কাইয়ূম।

এর আগে ওইসব মুক্তিযোদ্ধার গেজেট বাতিল করে মন্ত্রণালায় যে প্রজ্ঞাপন প্রকাশ হয়েছিল, তাদের রিটের প্রেক্ষিতে ওই গেজেট স্থগিত করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সরকার আপিল বিভাগে আবেদন করে।

গত বছরের ২৯ নভেম্বর চেম্বার আদালত হাইকোর্টের আদেশের ওপর স্থিতাবস্থা দিয়ে আবেদনকারী মুক্তিযোদ্ধাদের ভাতা-আর্থিক সুবিধাদি দিতে নির্দেশ দেন। একইসঙ্গে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।

সে আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার আপিল বিভাগ তা খারিজ করে দেন। ফলে আর্থিক সুবিধাদি দিতে নির্দেশ বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবী আব্দুল কাইয়ূম।

এ গেজেটের বিরুদ্ধে সংক্ষুদ্ধ হয়ে পৃথকভাবে ১৯৬ জন রিট করেছিলেন।

/আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close